বরিশালে দুর্যোগপুর্ন আবহাওয়া

মাধ্যমিক স্কুল বন্ধ ঘোষণা ॥ প্রাইমারীর শিশুরা স্কুলে

  • আপডেট টাইম : জানুয়ারি ১৭ ২০২৪, ২৩:৩৯
  • 146 বার পঠিত
মাধ্যমিক স্কুল বন্ধ ঘোষণা ॥ প্রাইমারীর শিশুরা স্কুলে
সংবাদটি শেয়ার করুন....

স্টাফ রিপোর্টার ॥ বরিশালে দুর্যোগপুর্ন আবহাওয়ায় মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হলেও প্রাইমারী ও কিন্ডারগার্ডেনগুলো খোলা রয়েছে। ফলে তীব্র শীত আর বৃষ্টিতে নাজেহাল অবস্থা শিশুদের। প্রাইমারী প্রধান শিক্ষকদের দাবি, কর্তৃপক্ষ কোন নির্দেশনা না দেয়ায় তারা স্কুল খোলা রেখেছেন।


দুদিন আগ থেকেই আবহাওয়া দপ্তর থেকে জানান হয়েছিল, বৃহস্পতিবার বরিশালসহ বেশ কিছু জেলায় বৃষ্ঠি হবে, কমবে তাপমাত্রা। এ ছাড়াও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে পৃথক নোটিশ দিয়ে ১০ ডিগ্রী সেঃ এর নীচে তাপমাত্রা থাকলে প্রতিষ্ঠান বন্ধ করার নির্দেশনা জারি হয়। বরিশালে বুধবার ৯.৭ ডিগ্রী সেঃ তাপমাত্রা থাকলেও স্কুল খোলা থাকায় জেলা প্রশসন অসন্তোষ প্রকাশ করেন। এরপর রাত পর্যন্ত সভা করে বৃহস্পতিবার মাধ্যমিক স্কুল বন্ধ ঘোষণা করা হয়। সকাল থেকেই জেলা ও উপজেলা শিক্ষা অফিস সব স্কুলের প্রধান শিক্ষকদের স্কুল বন্ধ রাখার নির্দেশ দেন। জানা গেঠে জেলা শিক্ষা অফিসার নিজে সকাল বেলাই কয়েকটি স্কুলে ছুটে যান। স্কুল বন্ধ করার সিদ্ধান্ত যে সঠিক ছিল তা সকাল ১০টার পরপরই প্রমানিত হয়। ১০টার পরই বৃষ্টি শুরু হয় ।
এদিকে দুর্যোগপুর্ন আবহাওয়ায় প্রাথমিক ও কিন্ডারগার্টেনগুলো খোলা রয়েছে। ফলে শিশুরা এই আবহাওয়ায় স্কুলে রয়েছে। অনেক অভিভাবক স্কুলের বাইরে অপেক্ষা করছেন। নগরীর এ কাদের সরকারী প্রাথমিক বিদ্যালয়, মৎস শ্রমিক প্রাথমিক বিদ্যালয় দুটি পরিদর্শন করে দেখা গেছে শিশুরা স্কুলে ক্লাশ করছে। বাইরে বৃষ্টি হচ্ছে। নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষক জানান, প্রাইমারী শিক্ষা অফিস থেকে তারা বন্ধের কোন নির্দেশনা পাননি।
জেলা প্রাইমারী শিক্ষা অফিসে ফোন করে জেলা শিক্ষা অফিসারের মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়। তবে ঐ অফিসের অপর এক কর্মকর্তা জানান, তিনি নিয়োগ পরীক্ষার কাজে জেলা প্রশাসকের অফিসের আছেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d