বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্তির সামনে সাকিব

  • আপডেট টাইম : মে ১১ ২০২৪, ০৩:৫৬
  • 72 বার পঠিত
বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্তির সামনে সাকিব
সংবাদটি শেয়ার করুন....

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি আর মাত্র তিন সপ্তাহ। বিশ্বকাপকে সামনে রেখে স্কোয়াড ঘোষণা ও প্রস্তুতিতে ব্যস্ত সবাই। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপে অনন্য রেকর্ড হাতছানি দিচ্ছে বাংলাদেশের সাকিব আল হাসানকে। টি-টোয়েন্টি বিশ্বকাপে আর ৩টি উইকেট নিলেই বিশ্বের প্রথম বোলার হিসেবে ৫০ উইকেট নেয়ার কীর্তি গড়বেন বাংলাদেশের অলরাউন্ডার। বাংলাদেশ দল এখনো ঘোষণা না হলেও তাতে সাকিবের থাকা নিশ্চিত।

৪৭ উইকেট নিয়ে এখন পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটশিকারি সাকিবই। শীর্ষ ৫ উইকেটশিকারির বাকি সবাই অবসর নিয়েছেন। এদিকে বিশ্বকাপে খেলবেন, এমন ক্রিকেটারদের মধ্যে সাকিবের পর দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি ওয়ানিন্দু হাসারাঙ্গা, তার উইকেট ৩১টি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সাকিবের যাত্রার শুরুটা ২০০৭ সালে। এরপর আরও সাতটি বিশ্বকাপে অংশ নিয়েছেন এই ক্রিকেটার। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ হতে যাচ্ছে সাকিবের নবম বিশ্বকাপ। তার পাশাপাশি নবম বিশ্বকাপ খেলতে যাচ্ছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। রোহিত ৩৯ ম্যাচ খেললেও সাকিব খেলেছেন ৩৬টি। সাকিব-রোহিতের পর সর্বোচ্চ ম্যাচ খেলেছেন ডেভিড ওয়ার্নার—৩৪টি।

শুধু তাই নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপ সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষ অষ্টম স্থানে আছেন সাকিব। ৩৬ ইনিংসে ২৩.৯৩ গড় আর ১২২ স্ট্রাইক রেটে রান করেছেন ৭৪২।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
দাম কমল এলপি গ্যাসেরনেপালকে উড়িয়ে টানা চতুর্থবার চ্যাম্পিয়ন বাংঅফিস সময় ৯টা-৫টা হচ্ছেনিখোঁজ হওয়া এমপি আনারের লাশ পাওয়া যায়নি: ভারখণ্ডবিখণ্ড করা হয় এমপি আজিমের লাশ, মিলেছে চাঞ*সুপার বোর্ডের স্টিকার নকল করার দায়ে ১ জন গ্রবিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দে
%d