এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের ব্যবস্থাপকসহ দু’জনের কারাদণ্ড

  • আপডেট টাইম : নভেম্বর ৩০ ২০১৯, ১৭:৪৮
  • 822 বার পঠিত
এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের ব্যবস্থাপকসহ দু’জনের কারাদণ্ড

নিষিদ্ধ ঘোষিত পলিথিন মজুত ও পরিবহনের দায়ে বরিশাল নগরীর পুলিশ লাইন সংলগ্ন এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের শাখা ব্যবস্থাপকসহ দুইজনকে ৬ মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে। একই সঙ্গে ২৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৪৫ দিন করে কারাদণ্ড দেয়া হয়েছে। এসময় এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের গোডাউনের মধ্য থেকে ১৩টি বস্তায় প্রায় ২০ মণ পলিথিন জব্দ করা হয়।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বেলা ১১টার দিকে পরিবেশ অধিদফতরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের পরিচালক আব্দুল হালিমের নেতৃত্বে ও পুলিশের সহায়তায় এ অভিযান চালানো হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন, এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের বরিশাল নগরীর পুলিশ লাইন সংলগ্ন শাখা ব্যবস্থাপক মো. জাহাঙ্গীর হোসেন ও পলিথিন ব্যবসায়ী মুজিবুর রহমান খন্দকার।

এদিকে এরপর এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসে মৎস্য অধিদফতর পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে ১১ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে। এ ঘটনায় এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের বরিশাল নগরীর পুলিশ লাইন সংলগ্ন শাখার ক্যাশিয়ার বেল্লাল হোসেনকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

পরিবেশ অধিদফতরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের পরিচালক আব্দুল হালিম জানান, দেশে পলিথিন শপিং ব্যাগ উৎপাদন, মজুত, সরবরাহ ও বিক্রি নিষিদ্ধ। তারপরও এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে তা পরিবহন ও মজুত রাখার খবর পেয়ে এ অভিযান চালানো হয়। এসময় এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের গোডাউনের মধ্য থেকে ১৩টি বস্তায় প্রায় ২০ মণ পলিথিন জব্দ করা হয়। এ কারণে শাখা ব্যবস্থাপককে কারাদণ্ড দেয়া হয়েছে। পাশাপাশি পলিথিন ব্যবসায়ীকেও কারাদণ্ড দেয়া হয়েছে।

বরিশাল জেলা মৎস্য অধিদফতরের কর্মকর্তা (ইলিশ) বিমল দাস জানান, বেলা সাড়ে ১১টার দিকে এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের গোডাউনের মধ্য থেকে ১০টি বস্তায় প্রায় ১১ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এএফএম শামীম এ ঘটনায় এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের বরিশাল নগরীর পুলিশ লাইন সংলগ্ন শাখার ক্যাশিয়ার বেল্লাল হোসেনকে এক বছরের কারাদণ্ড দেন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
সততার পুরুস্কার পে‌লেন ব‌রিশাল জেলা শিক্ষা অরাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো শেখ রাসেলের জন্মদিন আজহচ্ছে না পিইসি ও ইবতেদায়ি পরীক্ষালালমোহনে কুকুরের কামড়ে এক সপ্তাহে ১৫ জন হাসপ‘রাসেল বেঁচে থাকলে একজন মহানুভব, দূরদর্শী ও আএবার সম্প্রচারে ফিরলো স্টার জলসাওখাদ্য উৎপাদন বাড়াতে গবেষণায় গুরুত্বারোপ প্রগণতন্ত্রকে উদ্ধারের জন্য সকলকে ঐক্যবন্ধ হয়ে বরিশালের ভাটারখালে দু’গ্রুপের সংঘর্ষ ॥ নারীবরিশালে কোরআন অবমাননা করে ফেসবুকে আপত্তিকর কক্লিন ফিড শর্ত মেনে বাংলাদেশে ফিরলো জি বাংলারান্নার এলপিজি একলাফে বাড়ল ২২৬টাকাদক্ষিণাঞ্চলে আরেকটি পারমাণবিক বিদ্যুৎকেন্দশিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে ছাত্রলীগ নেতার
%d bloggers like this: