শীতে রুক্ষ চুলের যত্ন নিবেন যেভাবে

  • আপডেট টাইম : ডিসেম্বর ১৩ ২০১৯, ০৪:০৪
  • 510 বার পঠিত
শীতে রুক্ষ চুলের যত্ন নিবেন যেভাবে

ধূলা-ময়লা ও যত্নের অভাবে চুল শুষ্ক ও রুক্ষ হয়ে যায়। বিশেষ করে শীতকালে চুল বেশি রুক্ষ হয়ে যায়। শীতকালে তাই চুলের সঠিক যত্ন নেওয়া প্রয়োজন। সঠিকভাবে যত্ন নিলে চুল হবে নরম, কোমল ও মসৃন।

শীতে রুক্ষ ও শুষ্ক চুলের যত্ন নিতে যেসব হেয়ার প্যাক ব্যবহার করবেন

রুক্ষ, শুষ্ক চুল আর অতিরিক্ত চুল ঝরার সমস্যায় কলা,মধু আর নারকেল তেলের প্যাক ব্যবহার করতে পারেন। একটা গোটা পাকা কলা চটকে তার সঙ্গে ২ চামচ মধু, ১ কাপ কাঁচা দুধ আর ২ চামচ নারকেল তেল মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এই প্যাক চুলের গোড়া থেকে ডগা পর্যন্ত ভাল করে মেখে ৩০ মিনিটের মতো রেখে দিন। এর পর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত ২-৩ বার এই প্যাক ব্যবহার করলে উপকার পাবেন।

চুল রুক্ষ আর শুষ্ক হয়ে গেলে ডিম আর দুধের প্যাক অত্যন্ত উপকারী। ২টা ডিমের কুসুমের সঙ্গে ১ কাপ কাঁচা দুধ, ২ চামচ অলিভ অয়েল আর ২ চামচ পাতিলেবুর রস মিশিয়ে নিন। এই প্যাক মাথায় ভাল করে মাখিয়ে রেখে দিন। ১৫ মিনিট পর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত ২ বার এই প্যাক ব্যবহার করলে চুলের শুষ্ক আর রুক্ষ ভাব কেটে যাবে। চুল ঝরার সমস্যাও নিয়ন্ত্রণে চলে আসবে। সূত্র: জিনিউজ

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
পটুয়াখালীতে বিএনপির সমাবেশে ছাত্রলীগের হামপদ্মা সেতুতে আলো জ্বলবে ১ জুনবৃহস্পতিবার সারাদেশে বিএনপির বিক্ষোভস্বপ্ন হবে সত্তি ॥ ২৫ জুনরাজাপুরে আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষে পুলিশসনারী কেলেংকারীতে জড়িয়ে বাংলাদেশ ছাড়লেন লঙ্কআগৈলঝাড়ায় ট্রাকচাপায় স্ত্রী নিহত: স্বামী হাসস্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা২০ টাকার লোভ দেখিয়ে শিশুকে ‘ধর্ষণ’লিটনের পর সেঞ্চুরি মুশফিকেরওধ্বংসস্তুপে দাঁড়িয়ে লিটনের সেঞ্চুরিবুবলীকে টানা ১০ দিন বরগুনায় থাকতে হচ্ছেএনটিআরসিএতে থাকছে না নিবন্ধন পরীক্ষাঘাদানিকের শ্বেতপত্র “গণনাগরিক অবমাননা” -শায়দাফনের প্রস্তুতিকালে নড়েচড়ে উঠল শিশু!
%d bloggers like this: