শীতে রুক্ষ চুলের যত্ন নিবেন যেভাবে

  • আপডেট টাইম : ডিসেম্বর ১৩ ২০১৯, ০৪:০৪
  • 1022 বার পঠিত
শীতে রুক্ষ চুলের যত্ন নিবেন যেভাবে
সংবাদটি শেয়ার করুন....

ধূলা-ময়লা ও যত্নের অভাবে চুল শুষ্ক ও রুক্ষ হয়ে যায়। বিশেষ করে শীতকালে চুল বেশি রুক্ষ হয়ে যায়। শীতকালে তাই চুলের সঠিক যত্ন নেওয়া প্রয়োজন। সঠিকভাবে যত্ন নিলে চুল হবে নরম, কোমল ও মসৃন।

শীতে রুক্ষ ও শুষ্ক চুলের যত্ন নিতে যেসব হেয়ার প্যাক ব্যবহার করবেন

রুক্ষ, শুষ্ক চুল আর অতিরিক্ত চুল ঝরার সমস্যায় কলা,মধু আর নারকেল তেলের প্যাক ব্যবহার করতে পারেন। একটা গোটা পাকা কলা চটকে তার সঙ্গে ২ চামচ মধু, ১ কাপ কাঁচা দুধ আর ২ চামচ নারকেল তেল মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এই প্যাক চুলের গোড়া থেকে ডগা পর্যন্ত ভাল করে মেখে ৩০ মিনিটের মতো রেখে দিন। এর পর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত ২-৩ বার এই প্যাক ব্যবহার করলে উপকার পাবেন।

চুল রুক্ষ আর শুষ্ক হয়ে গেলে ডিম আর দুধের প্যাক অত্যন্ত উপকারী। ২টা ডিমের কুসুমের সঙ্গে ১ কাপ কাঁচা দুধ, ২ চামচ অলিভ অয়েল আর ২ চামচ পাতিলেবুর রস মিশিয়ে নিন। এই প্যাক মাথায় ভাল করে মাখিয়ে রেখে দিন। ১৫ মিনিট পর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত ২ বার এই প্যাক ব্যবহার করলে চুলের শুষ্ক আর রুক্ষ ভাব কেটে যাবে। চুল ঝরার সমস্যাও নিয়ন্ত্রণে চলে আসবে। সূত্র: জিনিউজ

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d