উৎসবের আগেই বই বিতরণ \ মির্জাগঞ্জে প্রধান শিক্ষিকাকে শোকজ

  • আপডেট টাইম : ডিসেম্বর ২৫ ২০১৯, ১২:০২
  • 959 বার পঠিত
উৎসবের আগেই বই বিতরণ \ মির্জাগঞ্জে প্রধান শিক্ষিকাকে শোকজ
সংবাদটি শেয়ার করুন....

বই উৎসবের আগেই বই বিতরণ করার অভিযোগে পটুয়াখালীর মির্জাগঞ্জের কাঠালতলী দি মাদারস লাভ একাডেমির প্রধান শিক্ষিকা আখি আক্তার সীমাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। তিন দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। সোমবার (২৩ ডিসেম্বর) মির্জাগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. রবিউল ইসলাম এ নোটিশ প্রদান করেন। এর আগে তদন্তে ঘটনার সত্যতা মিলেছে।

জানা যায়, কাঠালতলী দি মাদারস লাভ একাডেমির নিজস্ব কোনো ভবন নেই। সরকারি একটি ভবনে স্কুলের কার্যক্রম চালাচ্ছে কর্তৃপক্ষ। অধিক ছাত্র-ছাত্রী ভর্তির আশায় গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে ওই স্কুলের প্রধান শিক্ষিকা বই উৎসবের আগেই ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিকের নতুন বই শিক্ষার্থীদের মাঝে বিতরণ করেন। এ ঘটনা জানাজানি হলে স্থানীয় লোকজন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ জমা দেন। পরে তদন্ত করে ঘটনার সত্যতা পান উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার।

এ বিষয়ে প্রধান শিক্ষিকা আখি আক্তার সীমা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, কেজি স্কুলের বইয়ের সাথে প্রাইমারির কিছু নতুন বই ভুলে চলে গেছে। পরে তা সংগ্রহ করে প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে জমা দিয়েছি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. রবিউল ইসলাম জানান, মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনের আগেই বই বিতরণ করে তিনি অপরাধ করেছেন। আগামী তিন কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য প্রধান শিক্ষিকাকে বলা হয়েছে। তিনি জবাব না দিলে হলে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। দৈনিক শিক্ষা

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
এক কেন্দ্রে ৫৯ পরীক্ষার্থীই ভুয়া , কেন্দ্রসচআমরা মাথা উঁচু করে বিশ্ব-দরবারে এগিয়ে যাব: প্র১০ টাকা কমলো সয়াবিন তেলের দামবিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচভোটে কারচুপির দায় স্বীকার, পাকিস্তানে নির্বা১৩ মাসে এক হাজারের বেশি হত্যাকাণ্ড, ৫২৯ জন শিশসারাদেশে ৪৯ জনের করোনা শনাক্তজামিন মেলেনি মির্জা ফখরুলেরবিশেষ অপরাধের বিচার দ্রুত করতে দ্রুত বিচার আইমরান খানের আরও ১৪ বছরের কারাদণ্ড, একই দণ্ড বুযুক্তরাষ্ট্র আবারও বললো নির্বাচন অবাধ ও সুষ্পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের উড়ন্ত জয়জয়পুরহাটে স্কুলছাত্র হত্যা মামলায় ২১ বছর পর বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি
%d