উৎসবের আগেই বই বিতরণ \ মির্জাগঞ্জে প্রধান শিক্ষিকাকে শোকজ

  • আপডেট টাইম : ডিসেম্বর ২৫ ২০১৯, ১২:০২
  • 1010 বার পঠিত
উৎসবের আগেই বই বিতরণ \ মির্জাগঞ্জে প্রধান শিক্ষিকাকে শোকজ
সংবাদটি শেয়ার করুন....

বই উৎসবের আগেই বই বিতরণ করার অভিযোগে পটুয়াখালীর মির্জাগঞ্জের কাঠালতলী দি মাদারস লাভ একাডেমির প্রধান শিক্ষিকা আখি আক্তার সীমাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। তিন দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। সোমবার (২৩ ডিসেম্বর) মির্জাগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. রবিউল ইসলাম এ নোটিশ প্রদান করেন। এর আগে তদন্তে ঘটনার সত্যতা মিলেছে।

জানা যায়, কাঠালতলী দি মাদারস লাভ একাডেমির নিজস্ব কোনো ভবন নেই। সরকারি একটি ভবনে স্কুলের কার্যক্রম চালাচ্ছে কর্তৃপক্ষ। অধিক ছাত্র-ছাত্রী ভর্তির আশায় গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে ওই স্কুলের প্রধান শিক্ষিকা বই উৎসবের আগেই ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিকের নতুন বই শিক্ষার্থীদের মাঝে বিতরণ করেন। এ ঘটনা জানাজানি হলে স্থানীয় লোকজন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ জমা দেন। পরে তদন্ত করে ঘটনার সত্যতা পান উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার।

এ বিষয়ে প্রধান শিক্ষিকা আখি আক্তার সীমা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, কেজি স্কুলের বইয়ের সাথে প্রাইমারির কিছু নতুন বই ভুলে চলে গেছে। পরে তা সংগ্রহ করে প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে জমা দিয়েছি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. রবিউল ইসলাম জানান, মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনের আগেই বই বিতরণ করে তিনি অপরাধ করেছেন। আগামী তিন কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য প্রধান শিক্ষিকাকে বলা হয়েছে। তিনি জবাব না দিলে হলে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। দৈনিক শিক্ষা

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্
%d