পটুয়াখালীতে ২ লক্ষাধিক শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

  • আপডেট টাইম : জানুয়ারি ০৭ ২০২০, ০৭:৪৭
  • 454 বার পঠিত
পটুয়াখালীতে ২ লক্ষাধিক শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীতে ১১ জানুয়ারী জাতীয় ভিটামিন এ  প্লাস ক্যাম্পেইনে এক হাজার ৮২১ টি কেন্দ্রে দুই লক্ষ ৪৬ হাজার ৪৫ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এদের মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ২৫,৭০১ শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২,২০,৩৪৪ শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন এ প্লাসক্যাপসুল খাওয়ানো হবে।

এ ছাড়াও সরকারী ও বেসরকারী সংগঠনের ভ্রাম্যমান টিম বিভিন্ন স্থানে উক্ত বয়সী শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়াবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা  পর্যন্ত পটুয়াখালী পৌরসভাসহ জেলার ৮টি উপজেলায় ১,৮২৭টি কেন্দ্রে ২৩৮ জন
স্বাস্থ্য কর্মী, ২৪২ জন পরিবার পরিকল্পনা কর্মী, ১৯১ জন সিএসিপি কর্মীসহ  ৩,২৪৮ জন সেচ্ছাসেবক ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়াবে।

মঙ্গলবার সকাল ১০ টায় সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই ভবনের সভাকক্ষে জেলা পর্যায়ে সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানান কর্মশালার সভাপতি ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ আঃ মোনায়েম সাদ। কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মেডিকেল অফিসার ডাঃ সুমন কুমার বালা, প্রেসক্লাবের আহবায়ক স্বপন ব্যানার্জী, প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক গণদাবীর সম্পাদক গোলাম কিবরিয়া, প্রেসক্লাবের সাবেক সভাপতি ইত্তেফাক প্রতিনিধি মুক্তিযোদ্ধা নির্মল কুমার রক্ষিত, বৈশাখী টিভির প্রতিনিধি আবদুস সালাম আরিফ, ডিবিসি টেলিভিশনের প্রতিনিধি নিনা আফরিন প্রমুখ।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বেলভিউ হসপিটাল এন্ড মেডিকেল সার্ভিসেস (প্রাঃবাংলাদেশ ও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় জাপিওন থেকে ‘শিশু বিশেষজ্ঞ’! অপচিকিৎসায় শিশমোটরসাইকেল কিনে না দেওয়ায় জিলা স্কুলের ছাত্বরিশালে দুর্গা পূজায় করোনার ধাক্কামঠবাড়িয়া সাফা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যভোলায় গলায় ফাস দেয়া অবস্থায় গৃহবধূর মরদেহ উদকার্গো জাহাজের ধাক্কায় মাছধরা ট্রলার ডুবি আসামির শরীরজুড়ে নির্যাতনের চিহ্ন, জুডিশিয়াল বাংলাদেশ ও পাকিস্তানকে সহজেই ‘না’ বলা যায় বরিশালে করোনায় ১ জনের মৃত্যুবরগুনায় আ.লীগ-যুবলীগ নেতাসহ ১২ জন কারাগারেহিজলায় স্কুলে যাওয়ার পথে ছাত্রী ধর্ষণের ঘটনারাস্তায় সাইড না দেওয়ায় ব্যবসায়ীকে চড় এমপি রিচলতি বছরে ৫জি চালু হবে : জয়
%d bloggers like this: