পটুয়াখালীতে ২ লক্ষাধিক শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

  • আপডেট টাইম : জানুয়ারি ০৭ ২০২০, ০৭:৪৭
  • 1348 বার পঠিত
পটুয়াখালীতে ২ লক্ষাধিক শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে
সংবাদটি শেয়ার করুন....

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীতে ১১ জানুয়ারী জাতীয় ভিটামিন এ  প্লাস ক্যাম্পেইনে এক হাজার ৮২১ টি কেন্দ্রে দুই লক্ষ ৪৬ হাজার ৪৫ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এদের মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ২৫,৭০১ শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২,২০,৩৪৪ শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন এ প্লাসক্যাপসুল খাওয়ানো হবে।

এ ছাড়াও সরকারী ও বেসরকারী সংগঠনের ভ্রাম্যমান টিম বিভিন্ন স্থানে উক্ত বয়সী শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়াবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা  পর্যন্ত পটুয়াখালী পৌরসভাসহ জেলার ৮টি উপজেলায় ১,৮২৭টি কেন্দ্রে ২৩৮ জন
স্বাস্থ্য কর্মী, ২৪২ জন পরিবার পরিকল্পনা কর্মী, ১৯১ জন সিএসিপি কর্মীসহ  ৩,২৪৮ জন সেচ্ছাসেবক ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়াবে।

মঙ্গলবার সকাল ১০ টায় সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই ভবনের সভাকক্ষে জেলা পর্যায়ে সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানান কর্মশালার সভাপতি ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ আঃ মোনায়েম সাদ। কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মেডিকেল অফিসার ডাঃ সুমন কুমার বালা, প্রেসক্লাবের আহবায়ক স্বপন ব্যানার্জী, প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক গণদাবীর সম্পাদক গোলাম কিবরিয়া, প্রেসক্লাবের সাবেক সভাপতি ইত্তেফাক প্রতিনিধি মুক্তিযোদ্ধা নির্মল কুমার রক্ষিত, বৈশাখী টিভির প্রতিনিধি আবদুস সালাম আরিফ, ডিবিসি টেলিভিশনের প্রতিনিধি নিনা আফরিন প্রমুখ।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্
%d