বরিশালে শিশু একাডেমির কাজ স্থায়ীভাবে পরিচালনার জন্য জেলা প্রশাসকের নিকট স্বারকলিপি প্রদান

  • আপডেট টাইম : জানুয়ারি ১৪ ২০২০, ০৮:৫১
  • 1001 বার পঠিত
বরিশালে শিশু একাডেমির কাজ স্থায়ীভাবে পরিচালনার জন্য জেলা প্রশাসকের নিকট স্বারকলিপি প্রদান
সংবাদটি শেয়ার করুন....

শামীম আহমেদ।। বরিশাল নগরীতে ভাড়া বাংলাদেশ শিশু একাডেমি জেলা কার্যলয়ের
কার্যক্রম সীমিত পরিসরের মধ্যে শিশুদের বিভিন্ন সাংস্কৃতিক প্রশিক্ষণ সহ শিশু বিকাশ কার্যক্রম, কম্পিউটার প্রশিক্ষণ, ন্যাশনাল চিল্ডেনস টাস্কফোর্স (এনসিপিএফ) ও বিভিন্ন জাতীয় ও আন্তজাতিক দিবস কর্মসূচি পালন এবং শিশু অধিকার বাস্তবায়ন কর্মসূচি পরিচালনার ক্ষেত্রে প্রতিনিয়ত বিঘœ সৃষ্টি হচ্ছে পাশাপাশি বিপুল অংকের অর্থ ব্যায় হচ্ছে

বরিশালের শিশু একাডেমির কার্যক্রম বাচিয়ে রাখতে ও জেলা কার্যক্রম পরিচালনার জন্য
নগরীতে পড়ে থাকা সরকারী ভিপি সম্পত্তি লীজ প্রদানের জন্য জেলা প্রশাসকের নিকট স্বারক লিপি প্রদান করেছে বরিশালের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের অর্ধ শতাধিক নেতৃবৃন্দ ও সদস্য বৃন্দ।

আজ মঙ্গলবার (১৪ই) জানুয়ারী বেলা দেড়টায় জেলা প্রশাসক অফিস কার্যলয়ে জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের হাতে এ স্বারকলিপি প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন খেলাঘড় জেলা সভাপতি শিশু সংগঠক জীবন কৃষ্ণ দে, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ সভাপতি কাজল ঘোষ,বরিশাল শিশু থিয়েটার সভাপতি নাট্যকর সৈয়দ দুলাল, চাঁদেরহাট ভারপ্রাপ্ত সভাপতি সাংবাদিক নজরুল ইসলাম চুন্নু, বজ্রমোহন থিয়েটারের সংগঠক প্রদিপ হালদার, উত্তরন সাংস্কৃতিক সংগঠন সভাপতি মোঃ শাহেদ, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ সম্পাদক মিজানুর রহমান, সহ-সভপতি মিন্টু কর, বরিশাল থিয়েটার সভাপতি শুভংকর চক্রবর্তী, সাংস্কৃতিক
সংগঠন সমন্বয় পরিষদের সাবেক সভাপতি ও সাবেক সভাপতি বরিশাল প্রেস ক্লাব এ্যাড. এস. এম ইকবাল, সাঈদ পান্থ, সাইফুর রহমান মিরন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সম্পাদক স্নেহাংশ কুমার বিশ্বাস, বরিশাল রিপোর্টার্স ইউনিটি সাবেক সম্পাদক বাপ্পি
মজুমদার, বরিশাল মুকুল ফৌজ সম্পাদক মজিবুর রহমান, বরিশাল সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক মনিরুল আলম স্বপন খন্দার সহ অর্ধশত সংগঠনের নেতৃবৃন্দ।

স্মাারকলিপি প্রদানকালে জেলা প্রশাসককে সাংস্বৃতিক সংগঠনের নেতারা বলেন বরিশালে শিশু একাডেমির নিজস্ব কোন ভবন না থাকার কারনে শিশু অধিকার বাস্তবায়ন সংক্রান্ত সরকারী বিভিন্ন অনুষ্ঠান পালনে বিঘ্ন ঘটছে।

এছাড়া জেলা প্রর্যায়ে এখানে মানসম্মত শিশু পাঠাগার এবং শিশু যাধুঘর স্থাপন করা যাচ্ছেনা। অপরদিকে জেলা শিশু একাডেমি শহরের মধ্যবর্তী স্থানে না থাকার কারনে শিশুদের আসা-যাওয়ার ক্ষেত্রে বিভিন্ন সমস্যার মুখে পড়তে হয়।

স্বারকলিপি গ্রহনকালে জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান বলেন, এক্ষেত্রে তারপক্ষে সরকারী ভাবে যা করনিয় তিনি করার আশ্বাস প্রদান করেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
ছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ
%d