পাঁচ মিনিটেই তৈরি ‘আচারি বেগুন ভর্তা’

  • আপডেট টাইম : জানুয়ারি ২০ ২০২০, ১০:২৪
  • 811 বার পঠিত
পাঁচ মিনিটেই তৈরি ‘আচারি বেগুন ভর্তা’
সংবাদটি শেয়ার করুন....

শীতের সকালে কিংবা দুপুরে ঝাল ঝাল ভর্তা খাওয়ার মজাই আলাদা। আর গরম গরম ভাতের সঙ্গে ভর্তার স্বাদ বেড়ে হয় দ্বিগুণ। তবে এই স্বাদের ভিন্নতায় আজকে থাকছে একদম অন্যরকম একটি রেসিপি।

যা ঘরে থাকা সাধারণ উপকরণেই তৈরি করা সম্ভব। বেগুন তো পছন্দ করেন, এর তৈরি ভর্তাও নিশ্চয় খেয়েছেন! তবে আজকে এর মধ্যে নিয়ে আসুন একটু পরিবর্তন। আর বাড়িয়ে তুলুন এর স্বাদ। যা আচারি বেগুন ভর্তা নামে পরিচিত। এটি তৈরি করাও একদম সহজ। আর পাঁচ মিনিটের বেশিও সময় লাগে না। চলুন তবে জেনে নেয়া যাক রেসিপিটি-

উপকরণ: বড় বেগুন ১টি, পেঁয়াজ কুচি প্রয়োজন মতো, সরিষার তেল ১ চা চামচ,কাঁচা মরিচ কুচি ২ টেবিল চামচ অথবা শুকনা মরিচ ভাজা, ধনেপাতা প্রয়োজন মতো, যে কোনো আচারের তেল আচারসহ ১ টেবিল চামচ, লবণ স্বাদ মতো।

প্রণালী: প্রথমে বেগুনের গায়ে তেল মাখিয়ে পুড়িয়ে নিন। এবার পানিতে রেখে ভালোভাবে খোসা ছাড়িয়ে নিন। তারপর বেগুন মেখে নিন। মাখা হলে উপরের সব উপকরণ দিয়ে আবার ভালোভাবে মেখে নিন। ব্যস, তৈরি হয়ে গেলো। এবার গরম ভাত বা পোলাও এর সঙ্গে পরিবেশন করুন মজাদার আচারি বেগুন ভর্তা।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d