পাঁচ মিনিটেই তৈরি ‘আচারি বেগুন ভর্তা’

  • আপডেট টাইম : জানুয়ারি ২০ ২০২০, ১০:২৪
  • 113 বার পঠিত
পাঁচ মিনিটেই তৈরি ‘আচারি বেগুন ভর্তা’

শীতের সকালে কিংবা দুপুরে ঝাল ঝাল ভর্তা খাওয়ার মজাই আলাদা। আর গরম গরম ভাতের সঙ্গে ভর্তার স্বাদ বেড়ে হয় দ্বিগুণ। তবে এই স্বাদের ভিন্নতায় আজকে থাকছে একদম অন্যরকম একটি রেসিপি।

যা ঘরে থাকা সাধারণ উপকরণেই তৈরি করা সম্ভব। বেগুন তো পছন্দ করেন, এর তৈরি ভর্তাও নিশ্চয় খেয়েছেন! তবে আজকে এর মধ্যে নিয়ে আসুন একটু পরিবর্তন। আর বাড়িয়ে তুলুন এর স্বাদ। যা আচারি বেগুন ভর্তা নামে পরিচিত। এটি তৈরি করাও একদম সহজ। আর পাঁচ মিনিটের বেশিও সময় লাগে না। চলুন তবে জেনে নেয়া যাক রেসিপিটি-

উপকরণ: বড় বেগুন ১টি, পেঁয়াজ কুচি প্রয়োজন মতো, সরিষার তেল ১ চা চামচ,কাঁচা মরিচ কুচি ২ টেবিল চামচ অথবা শুকনা মরিচ ভাজা, ধনেপাতা প্রয়োজন মতো, যে কোনো আচারের তেল আচারসহ ১ টেবিল চামচ, লবণ স্বাদ মতো।

প্রণালী: প্রথমে বেগুনের গায়ে তেল মাখিয়ে পুড়িয়ে নিন। এবার পানিতে রেখে ভালোভাবে খোসা ছাড়িয়ে নিন। তারপর বেগুন মেখে নিন। মাখা হলে উপরের সব উপকরণ দিয়ে আবার ভালোভাবে মেখে নিন। ব্যস, তৈরি হয়ে গেলো। এবার গরম ভাত বা পোলাও এর সঙ্গে পরিবেশন করুন মজাদার আচারি বেগুন ভর্তা।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
রাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো শেখ রাসেলের জন্মদিন আজহচ্ছে না পিইসি ও ইবতেদায়ি পরীক্ষালালমোহনে কুকুরের কামড়ে এক সপ্তাহে ১৫ জন হাসপ‘রাসেল বেঁচে থাকলে একজন মহানুভব, দূরদর্শী ও আএবার সম্প্রচারে ফিরলো স্টার জলসাওখাদ্য উৎপাদন বাড়াতে গবেষণায় গুরুত্বারোপ প্রগণতন্ত্রকে উদ্ধারের জন্য সকলকে ঐক্যবন্ধ হয়ে বরিশালের ভাটারখালে দু’গ্রুপের সংঘর্ষ ॥ নারীবরিশালে কোরআন অবমাননা করে ফেসবুকে আপত্তিকর কক্লিন ফিড শর্ত মেনে বাংলাদেশে ফিরলো জি বাংলারান্নার এলপিজি একলাফে বাড়ল ২২৬টাকাদক্ষিণাঞ্চলে আরেকটি পারমাণবিক বিদ্যুৎকেন্দশিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে ছাত্রলীগ নেতার ১৬ ঘণ্টা পর পটুয়াখালীর অপহৃত স্বেচ্ছাসেবক লী
%d bloggers like this: