মালালার বায়োপিকে কোরআনের অপমান! ফতোয়া জারি

  • আপডেট টাইম : জানুয়ারি ২৯ ২০২০, ১৫:৫৭
  • 960 বার পঠিত
মালালার বায়োপিকে কোরআনের অপমান! ফতোয়া জারি
সংবাদটি শেয়ার করুন....

নোবেল পুরস্কার বিজয়ী পাকিস্তানের সাহসী কন্যা মালালা ইউসুফজাইয়ের জীবনের উপর ছবি নির্মিত হয়েছে শত্রুদেশ ভারতে। নাম ‘গুল মাকাই’। ছবিটি পরিচালনা করেছেন এইচ.ই আমজাদ খান। আর মাত্র একদিন বাদেই মুক্তি পাওয়ার কথা এই ছবির।কিন্তু মুক্তির আগেই মালালার জীবনীভিত্তিক ‘গুল মাকাই’ নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে বলিউডে। এই ছবির পরিচালক আমজাদ খানের বিরুদ্ধে ফতোয়া জারি করেছেন ভারতের নয়ডা রাজ্যের এক মৌলবী। তার দাবি, ছবিতে পবিত্র কোরআন শরীফকে অসম্মান করা হয়েছে।

আমজাদ খান জানিয়েছেন, ছবি শুরু করার সময় থেকেই বহুবার হুমকি পেয়েছেন তিনি।

সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাত্‍কারে খান জানিয়েছেন,পোস্টারে দেখা যাচ্ছে মালালা হাতে একটি বই নিয়ে বিস্ফোরণের পাশে দাঁড়িয়ে আছে। মৌলবি মনে করেছেন সেই বই কোরআন। ওর ধারনা আমরা পবিত্র কোরআনকে যথাযথ সম্মান জানাইনি। উনি তো আমাকে কাফিরও বলেছেন। ওর সঙ্গে কথা বলার চেষ্টা করছি। বোঝানোর চেষ্টা করব, মালালার হাতে ধরে থাকা বইটি কোরআন নয়,একটি ইংরেজি বই।

কিন্তু এখনও আইনি কোনও পদক্ষেপ করতে চান না পরিচালক। তার বক্তব্য, আমি শান্তির উপর ছবি তৈরি করেছি। এখনই যদি ওই মৌলবির বিরুদ্ধে পুলিশে লিখিত অভিযোগ দায়ের করি, তাহলে ওকে নিয়ে টানাটানি শুরু হবে। তাই যদি হয়, তাহলে ছবিতে শান্তির বার্তা ছড়িয়ে কী লাভ!

রীম শেখ, অতুল কুলকর্নি এবং দিব্যা দত্ত অভিনীত এই ছবি মুক্তির কথা আগামী ৩১ জানুয়ারি।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
এক কেন্দ্রে ৫৯ পরীক্ষার্থীই ভুয়া , কেন্দ্রসচআমরা মাথা উঁচু করে বিশ্ব-দরবারে এগিয়ে যাব: প্র১০ টাকা কমলো সয়াবিন তেলের দামবিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচভোটে কারচুপির দায় স্বীকার, পাকিস্তানে নির্বা১৩ মাসে এক হাজারের বেশি হত্যাকাণ্ড, ৫২৯ জন শিশসারাদেশে ৪৯ জনের করোনা শনাক্তজামিন মেলেনি মির্জা ফখরুলেরবিশেষ অপরাধের বিচার দ্রুত করতে দ্রুত বিচার আইমরান খানের আরও ১৪ বছরের কারাদণ্ড, একই দণ্ড বুযুক্তরাষ্ট্র আবারও বললো নির্বাচন অবাধ ও সুষ্পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের উড়ন্ত জয়জয়পুরহাটে স্কুলছাত্র হত্যা মামলায় ২১ বছর পর বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি
%d