মালালার বায়োপিকে কোরআনের অপমান! ফতোয়া জারি

  • আপডেট টাইম : জানুয়ারি ২৯ ২০২০, ১৫:৫৭
  • 224 বার পঠিত
মালালার বায়োপিকে কোরআনের অপমান! ফতোয়া জারি

নোবেল পুরস্কার বিজয়ী পাকিস্তানের সাহসী কন্যা মালালা ইউসুফজাইয়ের জীবনের উপর ছবি নির্মিত হয়েছে শত্রুদেশ ভারতে। নাম ‘গুল মাকাই’। ছবিটি পরিচালনা করেছেন এইচ.ই আমজাদ খান। আর মাত্র একদিন বাদেই মুক্তি পাওয়ার কথা এই ছবির।কিন্তু মুক্তির আগেই মালালার জীবনীভিত্তিক ‘গুল মাকাই’ নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে বলিউডে। এই ছবির পরিচালক আমজাদ খানের বিরুদ্ধে ফতোয়া জারি করেছেন ভারতের নয়ডা রাজ্যের এক মৌলবী। তার দাবি, ছবিতে পবিত্র কোরআন শরীফকে অসম্মান করা হয়েছে।

আমজাদ খান জানিয়েছেন, ছবি শুরু করার সময় থেকেই বহুবার হুমকি পেয়েছেন তিনি।

সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাত্‍কারে খান জানিয়েছেন,পোস্টারে দেখা যাচ্ছে মালালা হাতে একটি বই নিয়ে বিস্ফোরণের পাশে দাঁড়িয়ে আছে। মৌলবি মনে করেছেন সেই বই কোরআন। ওর ধারনা আমরা পবিত্র কোরআনকে যথাযথ সম্মান জানাইনি। উনি তো আমাকে কাফিরও বলেছেন। ওর সঙ্গে কথা বলার চেষ্টা করছি। বোঝানোর চেষ্টা করব, মালালার হাতে ধরে থাকা বইটি কোরআন নয়,একটি ইংরেজি বই।

কিন্তু এখনও আইনি কোনও পদক্ষেপ করতে চান না পরিচালক। তার বক্তব্য, আমি শান্তির উপর ছবি তৈরি করেছি। এখনই যদি ওই মৌলবির বিরুদ্ধে পুলিশে লিখিত অভিযোগ দায়ের করি, তাহলে ওকে নিয়ে টানাটানি শুরু হবে। তাই যদি হয়, তাহলে ছবিতে শান্তির বার্তা ছড়িয়ে কী লাভ!

রীম শেখ, অতুল কুলকর্নি এবং দিব্যা দত্ত অভিনীত এই ছবি মুক্তির কথা আগামী ৩১ জানুয়ারি।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বেলভিউ হসপিটাল এন্ড মেডিকেল সার্ভিসেস (প্রাঃবাংলাদেশ ও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় জাপিওন থেকে ‘শিশু বিশেষজ্ঞ’! অপচিকিৎসায় শিশমোটরসাইকেল কিনে না দেওয়ায় জিলা স্কুলের ছাত্বরিশালে দুর্গা পূজায় করোনার ধাক্কামঠবাড়িয়া সাফা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যভোলায় গলায় ফাস দেয়া অবস্থায় গৃহবধূর মরদেহ উদকার্গো জাহাজের ধাক্কায় মাছধরা ট্রলার ডুবি আসামির শরীরজুড়ে নির্যাতনের চিহ্ন, জুডিশিয়াল বাংলাদেশ ও পাকিস্তানকে সহজেই ‘না’ বলা যায় বরিশালে করোনায় ১ জনের মৃত্যুবরগুনায় আ.লীগ-যুবলীগ নেতাসহ ১২ জন কারাগারেহিজলায় স্কুলে যাওয়ার পথে ছাত্রী ধর্ষণের ঘটনারাস্তায় সাইড না দেওয়ায় ব্যবসায়ীকে চড় এমপি রিচলতি বছরে ৫জি চালু হবে : জয়
%d bloggers like this: