মালালার বায়োপিকে কোরআনের অপমান! ফতোয়া জারি

  • আপডেট টাইম : জানুয়ারি ২৯ ২০২০, ১৫:৫৭
  • 990 বার পঠিত
মালালার বায়োপিকে কোরআনের অপমান! ফতোয়া জারি
সংবাদটি শেয়ার করুন....

নোবেল পুরস্কার বিজয়ী পাকিস্তানের সাহসী কন্যা মালালা ইউসুফজাইয়ের জীবনের উপর ছবি নির্মিত হয়েছে শত্রুদেশ ভারতে। নাম ‘গুল মাকাই’। ছবিটি পরিচালনা করেছেন এইচ.ই আমজাদ খান। আর মাত্র একদিন বাদেই মুক্তি পাওয়ার কথা এই ছবির।কিন্তু মুক্তির আগেই মালালার জীবনীভিত্তিক ‘গুল মাকাই’ নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে বলিউডে। এই ছবির পরিচালক আমজাদ খানের বিরুদ্ধে ফতোয়া জারি করেছেন ভারতের নয়ডা রাজ্যের এক মৌলবী। তার দাবি, ছবিতে পবিত্র কোরআন শরীফকে অসম্মান করা হয়েছে।

আমজাদ খান জানিয়েছেন, ছবি শুরু করার সময় থেকেই বহুবার হুমকি পেয়েছেন তিনি।

সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাত্‍কারে খান জানিয়েছেন,পোস্টারে দেখা যাচ্ছে মালালা হাতে একটি বই নিয়ে বিস্ফোরণের পাশে দাঁড়িয়ে আছে। মৌলবি মনে করেছেন সেই বই কোরআন। ওর ধারনা আমরা পবিত্র কোরআনকে যথাযথ সম্মান জানাইনি। উনি তো আমাকে কাফিরও বলেছেন। ওর সঙ্গে কথা বলার চেষ্টা করছি। বোঝানোর চেষ্টা করব, মালালার হাতে ধরে থাকা বইটি কোরআন নয়,একটি ইংরেজি বই।

কিন্তু এখনও আইনি কোনও পদক্ষেপ করতে চান না পরিচালক। তার বক্তব্য, আমি শান্তির উপর ছবি তৈরি করেছি। এখনই যদি ওই মৌলবির বিরুদ্ধে পুলিশে লিখিত অভিযোগ দায়ের করি, তাহলে ওকে নিয়ে টানাটানি শুরু হবে। তাই যদি হয়, তাহলে ছবিতে শান্তির বার্তা ছড়িয়ে কী লাভ!

রীম শেখ, অতুল কুলকর্নি এবং দিব্যা দত্ত অভিনীত এই ছবি মুক্তির কথা আগামী ৩১ জানুয়ারি।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d