অনিয়ম-দুর্নীতির অভিযোগে নাজিরপুরের ইউএনওকে বদলি

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৪ ২০২০, ২২:৪০
  • 784 বার পঠিত
অনিয়ম-দুর্নীতির অভিযোগে নাজিরপুরের ইউএনওকে বদলি
সংবাদটি শেয়ার করুন....

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে পিরোজপুরের নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোজী আকতারকে বদলি করা হয়েছে।মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন ইউএনও রোজী আকতারের বদলির বিষয়টি জানিয়েছেন।তিনি বলেন, সোমবার (৩ ফেব্রুয়ারি) বরিশালের বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরীর স্বাক্ষরিত এক আদেশে তাকে বদলি করা হয়েছে। ইউএনও রোজী আকতারকে ঝালকাঠী সদর উপজেলায় বদলি করা হয়েছে। পাশাপাশি জেলার ইন্দুরকানী উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহাম্মদ আল মুজাহিদকে তার স্থলাভিষিক্ত করা হয়েছে।জানা যায়, ইউএনও রোজী আকতার নাজিরপুরে যোগ দেওয়ার পর থেকে তার বিরুদ্ধে একের পর এক নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠতে থাকে। তার বিরুদ্ধে ঠিকাদারি কাজের বিলের স্বাক্ষরের জন্য নির্ধারিত হারে কমিশন আদায়, ৪০ দিনের কর্মসূচির বিলের জন্য স্বাক্ষরের জন্য টাকা নেওয়া, টিআর-কাবিখার জন্য নির্ধারিত হারে কমিশন নেওয়া, উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য বরাদ্দ করা মেরামতের টাকা থেকে কমিশন নেওয়া, উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানসহ উপজেলা পরিষদের বিভিন্ন দফতরে কর্তব্যরত কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে অশোভন আচরণের অভিযোগ রয়েছে। এ নিয়ে গত কয়েক মাস ধরে উপজেলা পরিষদের সরকারি কাজে স্থবিরতার সৃষ্টি হয়।
এ ছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে অর্থের বিনিময় আটজন চৌকিদার নিয়োগ দেওয়া হয়। চৌকিদার নিয়োগের দুর্নীতির অভিযোগে গত ১ ডিসেম্বর উপজেলার মালিখালী ইউনিয়নের ভুক্তভোগী প্রার্থী লিটন হাজরা বাদী হয়ে তার (ইউএনও) বিরুদ্ধে মামলা দায়ের করেন। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মোশারেফ হোসেন খান জানান, ইউএনও রোজী আকতাবকে টাকা ছাড়া কোনো ফাইলে স্বাক্ষর করতেন না। টিআর-কাবিখা, ৪০দিনের কাজসহ সব কাজে তাকে তার নির্ধারিত কমিশন না দিলে তিনি বিলে স্বাক্ষর করতেন না। তার বদলির খবরে স্থানীয়দের মধ্যে স্বস্তি ফিরেছে। অভিযোগের বিষয় জানতে ইউএনও রোজী আকতারকে ফোন দিয়ে সাংবাদিক পরিচয় দিলে তিনি ফোন কেটে দেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d