অনিয়ম-দুর্নীতির অভিযোগে নাজিরপুরের ইউএনওকে বদলি

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৪ ২০২০, ২২:৪০
  • 760 বার পঠিত
অনিয়ম-দুর্নীতির অভিযোগে নাজিরপুরের ইউএনওকে বদলি
সংবাদটি শেয়ার করুন....

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে পিরোজপুরের নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোজী আকতারকে বদলি করা হয়েছে।মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন ইউএনও রোজী আকতারের বদলির বিষয়টি জানিয়েছেন।তিনি বলেন, সোমবার (৩ ফেব্রুয়ারি) বরিশালের বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরীর স্বাক্ষরিত এক আদেশে তাকে বদলি করা হয়েছে। ইউএনও রোজী আকতারকে ঝালকাঠী সদর উপজেলায় বদলি করা হয়েছে। পাশাপাশি জেলার ইন্দুরকানী উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহাম্মদ আল মুজাহিদকে তার স্থলাভিষিক্ত করা হয়েছে।জানা যায়, ইউএনও রোজী আকতার নাজিরপুরে যোগ দেওয়ার পর থেকে তার বিরুদ্ধে একের পর এক নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠতে থাকে। তার বিরুদ্ধে ঠিকাদারি কাজের বিলের স্বাক্ষরের জন্য নির্ধারিত হারে কমিশন আদায়, ৪০ দিনের কর্মসূচির বিলের জন্য স্বাক্ষরের জন্য টাকা নেওয়া, টিআর-কাবিখার জন্য নির্ধারিত হারে কমিশন নেওয়া, উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য বরাদ্দ করা মেরামতের টাকা থেকে কমিশন নেওয়া, উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানসহ উপজেলা পরিষদের বিভিন্ন দফতরে কর্তব্যরত কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে অশোভন আচরণের অভিযোগ রয়েছে। এ নিয়ে গত কয়েক মাস ধরে উপজেলা পরিষদের সরকারি কাজে স্থবিরতার সৃষ্টি হয়।
এ ছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে অর্থের বিনিময় আটজন চৌকিদার নিয়োগ দেওয়া হয়। চৌকিদার নিয়োগের দুর্নীতির অভিযোগে গত ১ ডিসেম্বর উপজেলার মালিখালী ইউনিয়নের ভুক্তভোগী প্রার্থী লিটন হাজরা বাদী হয়ে তার (ইউএনও) বিরুদ্ধে মামলা দায়ের করেন। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মোশারেফ হোসেন খান জানান, ইউএনও রোজী আকতাবকে টাকা ছাড়া কোনো ফাইলে স্বাক্ষর করতেন না। টিআর-কাবিখা, ৪০দিনের কাজসহ সব কাজে তাকে তার নির্ধারিত কমিশন না দিলে তিনি বিলে স্বাক্ষর করতেন না। তার বদলির খবরে স্থানীয়দের মধ্যে স্বস্তি ফিরেছে। অভিযোগের বিষয় জানতে ইউএনও রোজী আকতারকে ফোন দিয়ে সাংবাদিক পরিচয় দিলে তিনি ফোন কেটে দেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
সারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ ম
%d