দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে কুয়াকাটায় সামুদ্রিক জাদুঘর

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৬ ২০২০, ১৮:২৪
  • 115 বার পঠিত
দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে কুয়াকাটায় সামুদ্রিক জাদুঘর

উত্তম কুমার হাওলাদার,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি,/ পর্যটন কেন্দ্র কুয়াকাটায় এই প্রথম নির্মান করা হয়েছে সামুদ্রিক জাদুঘর। দর্শনার্থীদের জন্য এ জাদুঘরটি বৃহস্পতিবার দুপুরে আনুষ্ঠানিক ভাবে উন্মুক্ত করা হয়েছে। এতে থাকছে সমুদ্র ও সমুদ্র উপক‚লীয় ইতিহাস ঐতিহ্য সম্বলীত ফটোগ্যালী, সমুদ্র ভিত্তিক নানা উপকরন। রয়েছে মেরিন একাডেমিক তথ্য, ফিস মিউজিয়াম সহ লাইফ একুরিয়াম। সম্পূন্ন ব্যাক্তি উদ্যোগে ত্রিশ শতাংশ জমির উপর নবীনপুর এলাকায় জাদুঘরটি নির্মান করেন স্থানীয় ট্যুরিজাম ব্যবসায়ি রুমান ইমতিয়াজ তুষার। প্রতিদিন সকাল সাতটা থেকে রাত দশটা পর্যন্ত শুভেচ্ছা মুল্যের বিনিময়ে এ জাদুঘরটিতে সকল শ্রেনীর দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়াকাটা পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা, উপক‚ল বন্ধু সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু, কলাপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মেজাবাহ উদ্দিন মাননু, সাগর কন্যা অনলাইন নিউজ পোটাল’র সম্পাদক নাসির উদ্দিন বিপ্লব,সাংবাদিক অনোয়ার হোসেন আনু। এছাড়া পর্যটক, সরকারী বে-সরকারী কর্মকর্তা ও গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
জাদুঘরটির ব্যবস্থাপনা পরিচালক রুমান ইমতিয়াজ তুষার জানান, সকল শ্রেনীর পর্যটক, দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। এ জাদুঘরে থেকে পর্যটকরা জানতে পারবে কুয়াকাটার ইতিহাস ঐতিহ্যসহ সাগর কেন্দ্রিক মানুষের জীবনাচারন।
উপজেলা নির্বাহী অফিসার মনিবুর রহমান বলেন, পর্যটন শিল্পের বিকাশে সামুদ্রিক জাদুঘরটি নতুন মাত্রা যোগ হয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
একদিনে শনাক্ত সাড়ে ৫ হাজার ছাড়িয়েছে, মৃত্যু আঝালকাঠী‌তে নির্বাচনপরবর্তী সহিংসতায় কলেজছাব‌রিশাল সি এন্ড‌বি রোডস্থ ওয়ালটন এস ডি এল ই‌ঢাকার সঙ্গে সারাদেশের লঞ্চ চলাচল বন্ধবাকেরগঞ্জের ওসিসহ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্পিরোজপুরে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মবরিশালে ভূমি ও গৃহহীন ৫৪৯টি পরিবারের মাঝে ঘর সারা দেশে ব্যাটারি চালিত রিকশা বন্ধের সিদ্ধাজুলাইয়েও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠানবরিশাল বিভাগে করোনায় একদিনে ৪ জনের মৃত্যু, নতঅটো প্রমোশন পেলে অনার্স প্রথম বর্ষের ৩ লক্ষবাংলাদেশি পাসপোর্ট হাতে পেলেন নাইজেরিয়ান স্আরো এক মাসের লকডাউন / যুক্ত হলো যেসব নির্দেশনাবরিশালে পৌঁছেছে “সিনোভ্যাক” এর ৩৯ হাজার ৬ শত বরিশাল ওয়ালটন এস ডি এস ইলেকট্রনিক্স শো রুমে ড
%d bloggers like this: