দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে কুয়াকাটায় সামুদ্রিক জাদুঘর

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৬ ২০২০, ১৮:২৪
  • 63 বার পঠিত
দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে কুয়াকাটায় সামুদ্রিক জাদুঘর

উত্তম কুমার হাওলাদার,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি,/ পর্যটন কেন্দ্র কুয়াকাটায় এই প্রথম নির্মান করা হয়েছে সামুদ্রিক জাদুঘর। দর্শনার্থীদের জন্য এ জাদুঘরটি বৃহস্পতিবার দুপুরে আনুষ্ঠানিক ভাবে উন্মুক্ত করা হয়েছে। এতে থাকছে সমুদ্র ও সমুদ্র উপক‚লীয় ইতিহাস ঐতিহ্য সম্বলীত ফটোগ্যালী, সমুদ্র ভিত্তিক নানা উপকরন। রয়েছে মেরিন একাডেমিক তথ্য, ফিস মিউজিয়াম সহ লাইফ একুরিয়াম। সম্পূন্ন ব্যাক্তি উদ্যোগে ত্রিশ শতাংশ জমির উপর নবীনপুর এলাকায় জাদুঘরটি নির্মান করেন স্থানীয় ট্যুরিজাম ব্যবসায়ি রুমান ইমতিয়াজ তুষার। প্রতিদিন সকাল সাতটা থেকে রাত দশটা পর্যন্ত শুভেচ্ছা মুল্যের বিনিময়ে এ জাদুঘরটিতে সকল শ্রেনীর দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়াকাটা পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা, উপক‚ল বন্ধু সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু, কলাপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মেজাবাহ উদ্দিন মাননু, সাগর কন্যা অনলাইন নিউজ পোটাল’র সম্পাদক নাসির উদ্দিন বিপ্লব,সাংবাদিক অনোয়ার হোসেন আনু। এছাড়া পর্যটক, সরকারী বে-সরকারী কর্মকর্তা ও গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
জাদুঘরটির ব্যবস্থাপনা পরিচালক রুমান ইমতিয়াজ তুষার জানান, সকল শ্রেনীর পর্যটক, দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। এ জাদুঘরে থেকে পর্যটকরা জানতে পারবে কুয়াকাটার ইতিহাস ঐতিহ্যসহ সাগর কেন্দ্রিক মানুষের জীবনাচারন।
উপজেলা নির্বাহী অফিসার মনিবুর রহমান বলেন, পর্যটন শিল্পের বিকাশে সামুদ্রিক জাদুঘরটি নতুন মাত্রা যোগ হয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
কলাপাড়ায় মহিপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেকুয়াকাটায় হোটেল মোটেল মালিক কর্মচারীদের নিয়মেয়র সাদিকআব্দুল্লাহকে ফুলেল শুভেচ্ছাচ্যালেঞ্জিং কাজের অধিকারী ডিবি হোক মানুষের আবিদেশি কোম্পানি দিয়ে ভোলার গ্যাস উত্তোলনের প‘আংশিকভাবে প্রাথমিক বিদ্যালয় খোলার সুযোগ ন৩ কোটি টাকায় নির্মিত আশ্রয়কেন্দ্র নদীগর্ভেপটুয়াখালীতে ১২৬ বছরের ঐতিহ্যবাহী টাউন হল রক্ঐক্যবদ্ধ বৈশ্বিক কর্মপরিকল্পনা গ্রহণের আহ্দেশে কখনও রাতে ভোট হয়নি : সিইসিবানারীপাড়া পৌরসভা নির্বাচনে নৌকার কান্ডারী ঝালকাঠিতে নদীর পানি বৃদ্ধি, টানা বৃষ্টিতে জনসাবেক ভিপি নূরের মামলা প্রত্যাহারের দাবিতে গপটুয়াখালীতে ইউপি মেম্বর কর্তৃক দোকান দখল চেষমনপুরায় গ্রাহকদের সাথে প্রতারনা করে লাখ লাখ
%d bloggers like this: