দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে কুয়াকাটায় সামুদ্রিক জাদুঘর

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৬ ২০২০, ১৮:২৪
  • 892 বার পঠিত
দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে কুয়াকাটায় সামুদ্রিক জাদুঘর
সংবাদটি শেয়ার করুন....

উত্তম কুমার হাওলাদার,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি,/ পর্যটন কেন্দ্র কুয়াকাটায় এই প্রথম নির্মান করা হয়েছে সামুদ্রিক জাদুঘর। দর্শনার্থীদের জন্য এ জাদুঘরটি বৃহস্পতিবার দুপুরে আনুষ্ঠানিক ভাবে উন্মুক্ত করা হয়েছে। এতে থাকছে সমুদ্র ও সমুদ্র উপক‚লীয় ইতিহাস ঐতিহ্য সম্বলীত ফটোগ্যালী, সমুদ্র ভিত্তিক নানা উপকরন। রয়েছে মেরিন একাডেমিক তথ্য, ফিস মিউজিয়াম সহ লাইফ একুরিয়াম। সম্পূন্ন ব্যাক্তি উদ্যোগে ত্রিশ শতাংশ জমির উপর নবীনপুর এলাকায় জাদুঘরটি নির্মান করেন স্থানীয় ট্যুরিজাম ব্যবসায়ি রুমান ইমতিয়াজ তুষার। প্রতিদিন সকাল সাতটা থেকে রাত দশটা পর্যন্ত শুভেচ্ছা মুল্যের বিনিময়ে এ জাদুঘরটিতে সকল শ্রেনীর দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়াকাটা পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা, উপক‚ল বন্ধু সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু, কলাপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মেজাবাহ উদ্দিন মাননু, সাগর কন্যা অনলাইন নিউজ পোটাল’র সম্পাদক নাসির উদ্দিন বিপ্লব,সাংবাদিক অনোয়ার হোসেন আনু। এছাড়া পর্যটক, সরকারী বে-সরকারী কর্মকর্তা ও গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
জাদুঘরটির ব্যবস্থাপনা পরিচালক রুমান ইমতিয়াজ তুষার জানান, সকল শ্রেনীর পর্যটক, দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। এ জাদুঘরে থেকে পর্যটকরা জানতে পারবে কুয়াকাটার ইতিহাস ঐতিহ্যসহ সাগর কেন্দ্রিক মানুষের জীবনাচারন।
উপজেলা নির্বাহী অফিসার মনিবুর রহমান বলেন, পর্যটন শিল্পের বিকাশে সামুদ্রিক জাদুঘরটি নতুন মাত্রা যোগ হয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
ছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ
%d