অন্যের হয়ে প্রক্সি পরীক্ষা দেয়ার আপরাধে কলাপাড়ায় তিন ভুয়া পরীক্ষার্থীকে সাজা

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৭ ২০২০, ১৮:০১
  • 966 বার পঠিত
অন্যের হয়ে প্রক্সি পরীক্ষা দেয়ার আপরাধে কলাপাড়ায় তিন ভুয়া পরীক্ষার্থীকে সাজা
সংবাদটি শেয়ার করুন....

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় অন্যের হয়ে প্রাক্সি পরীক্ষা দেয়ার আপরাধে তিন ভুয়া পরীক্ষার্থীকে সাজা দিয়েছে
ভ্রম্যমান আদালত। এরা হচ্ছে ফাহিমা (১৯), মো. অলিউল্লাহ (৩২) ও মো. ফারুক (২৩)। এদের প্রত্যেককে ভ্রাম্যামান আদালত এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন। শুক্রবার ১০টায় কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে কলাপাড়ার সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাশের নেতৃত্বে গঠিত ভ্রাম্যমান আদালত এ দন্ডাদেশ প্রদান করেন।

পরীক্ষা কেন্দ্র সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে কুয়াকাটা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে অধিনে এস এসসি প্রোগ্রামের প্রথম বর্ষের গনিত পরিক্ষা চলছিল। কেন্দ্রে মোট ৪৪ জন পরীক্ষার্থী অশং গ্রহন করে। এ পরীক্ষায় মোসা. নুরুন্নাহার, মো.আবুল বাসার ও মো.সাইফউদ্দিন আল-মামুনের অশং গ্রহনরে কথা ছিল। কিন্তু এদের পরিবর্তে ওই ভূয়া পরিক্ষার্থীরা পরিক্ষা দিচ্ছিল।
পরীক্ষা পরিদর্শক উপস্থিতি স্বাক্ষর নিতে গিয়ে প্রবেশপত্রের ছবি সাথে তাদের মিল না থাকায় উপজেলা প্রশাসনকে আবহিত করা হয়। সাজাপ্রাপ্তার ফাহিমা বাড়ি কলাপাড়া উপজেলার দীঘর বালীয়াতলী গ্রামে,মো.অলিউল্লাহ বাড়ি পটুয়াখালী তিতকাটা গ্রামে ও মো. ফারুকের বাড়ি মহিপুর থানার দিয়ার আমখোলা পাড়া গ্রামে বলে জানা গেছে।

কলাপাড়ার সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাশ জানান, পরীক্ষার কেন্দ্র প্রধান এ বিষয়টি জানায়। এর পর ঘটনাস্থলে গিয়ে ভূয়া পরীক্ষার্থীদের হাতে নাতে আটক করে প্রত্যেককে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d