দক্ষিনাঞ্চলের বৃহত্তম মৎস্য বন্দর আলীপুর ও মহিপুর পরিদর্শনে সংসদীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ২৪ ২০২০, ২০:২২
  • 96 বার পঠিত
দক্ষিনাঞ্চলের বৃহত্তম মৎস্য বন্দর আলীপুর ও মহিপুর পরিদর্শনে সংসদীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ

কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি,২৪ ফেব্রেæয়ারি।। মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্যরা পটুয়াখালীর কলাপাড়ায় অবস্থিত দক্ষিনাঞ্চলের মধ্যে বৃহত্তম মৎস্য বন্দর আলীপুর ও মহিপুর এলাকা পরিদর্শন করেছেন। সোমবার দুপুরে প্রথমে তাঁরা আলীপুর ও মহিপুর মৎস্য বন্দর পরিদর্শন করেন। এরপর তাঁরা মহিপুর মৎস্য বন্দরে নির্মাণাধীন সরকারি মৎস্য বাজারজাতকরণ কেন্দ্রের উন্নয়নমূলক কাজ ঘুরে দেখেন। সংসদীয় প্রতিনিধিদলের সদস্যরা ইলিশ আহরণের অন্যতম স্থান রাবনাবাদ চ্যানেল এবং কলাপাড়া উপজেলা সদরে অবস্থিত বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট পরিদর্শন করেন।
সংসদীয় প্রতিনিধিদলের নেতৃত্ব দেন টাঙ্গাইল-২ আসনের সাংসদ ও মৎস্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ছোট মনির। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেগম নাজমা আক্তার এমপি, শামীমা আক্তার খানম এমপি, কানিজ ফাতেমা আহমেদ এমপি, মহিপুর মৎস্য বাজারজাতকরণ কেন্দ্রের প্রকল্প পরিচালক জামাল হোসেন মজুমদার প্রমুখ।
সংসদীয় প্রতিনিধিদলের সদস্যরা পরিদর্শন কার্যক্রম শেষে মহিপুর ও আলীপুর মৎস্য বন্দরের জেলে ও মৎস্য ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন। উপক‚লীয় এ অঞ্চলের জেলেরা গভীর সাগরে যোগাযোগের ক্ষেত্রে শক্তিশালী নেটওয়ার্ক ব্যবস্থা স্থাপন, বাংলাদেশের জলসীমায় পাশ্ববর্তী দেশের জেলের অবৈধ অনুপ্রবেশ বন্ধে সরকারের কঠোর হস্তক্ষেপ কামনা করেন।
জেলেদের দাবির প্রতি মৎস্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্যরা সংহতি প্রকাশ করেন।
মঙ্গলবার সকালে সংসদীয় প্রতিনিধিদলটি বরগুনা জেলার তালতলী উপজেলায় জেলেদের সাথে মতবিনিময় করবেন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বেড়েই চলেছে ডায়রিয়ার প্রকোপ ॥ বরিশালে ৪ ঘন্টআগৈলঝাড়ায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ ২ মাদক ব্আজ থেকে অভ্যন্তরিন রুটে বিমানে যাত্রী পরিবহনমহিপুরের ধান ক্ষেত থেকে ড্রোন উদ্ধার, মালিকাদ্বিতীয় ডোজ নেয়ার চার দিনের মাথায় করোনা আক্রবরিশাল মহানগর ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে ধর্নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছে বার্সা-রিয়ালসহ ১২টি লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশউজিরপুরে সাতলার পটিবাড়ি ৯০০ বিঘা জমিতে মাৎস্দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ ৪ জনের মৃত্যুঅনলাইন প্রেসক্লাব বরিশাল’র কমিটি ঘোষণা, সভাপ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যুবরিশালে বসছে দুই শতাধিক সিসি ক্যামেরামাওলানা মামুনুল হক গ্রেপ্তারবাউফলে স্বামীর চোখ তুলে নিলো স্ত্রী ও তার প্র
%d bloggers like this: