নারী নির্যাতনের ঘটনায় নারীরাই বেশি জড়িত- বরিশাল বিভাগীয় কমিশনার

  • আপডেট টাইম : মার্চ ০৮ ২০২০, ১৮:৩২
  • 80 বার পঠিত
নারী নির্যাতনের ঘটনায় নারীরাই বেশি জড়িত- বরিশাল বিভাগীয় কমিশনার

স্টাফ রিপোর্টার\ বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মুহাম্মদ ইয়ামিন চৌধুরী বলেছেন, আমাদের সমাজে অনেক নারী নেত্রী রয়েছেন যারা বাহিরে সভা-সেমিনার ও সমাজ সেবার কাজ পরিচালনা করে থাকেন। আবার অনেক ক্ষেত্রে দেখতে পাওয়া যায় তারা বাড়িতে ফিরে গৃহকর্মী, পুত্রবধূ বা কন্যাদের নির্যাতন করেন। তাদের মত ব্যক্তিত্বের অধিকারীদের কাছে এসব কাম্য নয়। এধরনের মানসিকতা থেকে তাদের বের হয়ে আসার আহবান জানান বিভাগীয় কমিশনার।
’প্রজন্ম হোক সমতার সকল নারীর অধিকার’ এই প্রতিপাদ্য নিয়ে আজ রবিবার আন্তর্জাতিক নারী দিবস ২০২০ উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এই আহবান জানান বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।
তিনি বলেন, অনেক পরিবারে নারী নির্যাতনের ঘটনা ঘটে। এক্ষেত্রে দেখা যায়, মূলত নারীরাই বেশি জড়িত। সভা-সেমিনার করে বা এককভাবে এসব সমাধান করা যাবে না। একারণে শুধু শহরেই নয়, জন্য গ্রামের দিকেও নজর দিতে হবে। যেখানে প্রতিনিয়ত নারী নির্যাতনের ঘটনা ঘটছে। এ ধরনের কর্মকাÐরোধে নারী নেত্রীদের এগিয়ে আসারও আহবান জানান বিভাগীয় কমিশনার।
বরিশাল জেলা প্রশাসন, মহিলা অধিদপ্তর সহ সকল উন্নয়ন সংস্থার আয়োজনে ও বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম (বার), বরিশাল জেলা অতিরিক্ত পুলিশ সুপার নাইমুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তৌহিদুজ্জামান পাভেল, বরিশাল মহিলা অধিদপ্তরের উপ-পরিচালক দিলারা খানম,ব রিশাল সচেতন নাগরিক কমিটির সভাপতি অধ্যাপিকা (অবঃ) শাহ্ সাজেদা, বরিশাল মহিলা পরিষদ সভাপতি রাবেয়া খাতুন, উন্নয়ন সংস্থা আভাস’র নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল, উন্নয়ন সংস্থা সেন্ট বাংলাদেশ’র নির্বাহী পরিচালক কাজী জাহাঙ্গীর প্রমুখ।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ঢাকার সঙ্গে সারাদেশের লঞ্চ চলাচল বন্ধবাকেরগঞ্জের ওসিসহ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্পিরোজপুরে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মবরিশালে ভূমি ও গৃহহীন ৫৪৯টি পরিবারের মাঝে ঘর সারা দেশে ব্যাটারি চালিত রিকশা বন্ধের সিদ্ধাজুলাইয়েও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠানবরিশাল বিভাগে করোনায় একদিনে ৪ জনের মৃত্যু, নতঅটো প্রমোশন পেলে অনার্স প্রথম বর্ষের ৩ লক্ষবাংলাদেশি পাসপোর্ট হাতে পেলেন নাইজেরিয়ান স্আরো এক মাসের লকডাউন / যুক্ত হলো যেসব নির্দেশনাবরিশালে পৌঁছেছে “সিনোভ্যাক” এর ৩৯ হাজার ৬ শত বরিশাল ওয়ালটন এস ডি এস ইলেকট্রনিক্স শো রুমে ডআমতলীতে একই স্থানে আ’লীগের দু’গ্রুপে সমাবেশ মানব জমিনের সাংবাদিক হেনস্তকারী ববির সেই ছা৭ মাস কারা‌ভো‌গের পর জা‌মিন পে‌লেন বরিশাল স
%d bloggers like this: