নারী নির্যাতনের ঘটনায় নারীরাই বেশি জড়িত- বরিশাল বিভাগীয় কমিশনার

  • আপডেট টাইম : মার্চ ০৮ ২০২০, ১৮:৩২
  • 722 বার পঠিত
নারী নির্যাতনের ঘটনায় নারীরাই বেশি জড়িত- বরিশাল বিভাগীয় কমিশনার
সংবাদটি শেয়ার করুন....

স্টাফ রিপোর্টার\ বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মুহাম্মদ ইয়ামিন চৌধুরী বলেছেন, আমাদের সমাজে অনেক নারী নেত্রী রয়েছেন যারা বাহিরে সভা-সেমিনার ও সমাজ সেবার কাজ পরিচালনা করে থাকেন। আবার অনেক ক্ষেত্রে দেখতে পাওয়া যায় তারা বাড়িতে ফিরে গৃহকর্মী, পুত্রবধূ বা কন্যাদের নির্যাতন করেন। তাদের মত ব্যক্তিত্বের অধিকারীদের কাছে এসব কাম্য নয়। এধরনের মানসিকতা থেকে তাদের বের হয়ে আসার আহবান জানান বিভাগীয় কমিশনার।
’প্রজন্ম হোক সমতার সকল নারীর অধিকার’ এই প্রতিপাদ্য নিয়ে আজ রবিবার আন্তর্জাতিক নারী দিবস ২০২০ উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এই আহবান জানান বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।
তিনি বলেন, অনেক পরিবারে নারী নির্যাতনের ঘটনা ঘটে। এক্ষেত্রে দেখা যায়, মূলত নারীরাই বেশি জড়িত। সভা-সেমিনার করে বা এককভাবে এসব সমাধান করা যাবে না। একারণে শুধু শহরেই নয়, জন্য গ্রামের দিকেও নজর দিতে হবে। যেখানে প্রতিনিয়ত নারী নির্যাতনের ঘটনা ঘটছে। এ ধরনের কর্মকাÐরোধে নারী নেত্রীদের এগিয়ে আসারও আহবান জানান বিভাগীয় কমিশনার।
বরিশাল জেলা প্রশাসন, মহিলা অধিদপ্তর সহ সকল উন্নয়ন সংস্থার আয়োজনে ও বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম (বার), বরিশাল জেলা অতিরিক্ত পুলিশ সুপার নাইমুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তৌহিদুজ্জামান পাভেল, বরিশাল মহিলা অধিদপ্তরের উপ-পরিচালক দিলারা খানম,ব রিশাল সচেতন নাগরিক কমিটির সভাপতি অধ্যাপিকা (অবঃ) শাহ্ সাজেদা, বরিশাল মহিলা পরিষদ সভাপতি রাবেয়া খাতুন, উন্নয়ন সংস্থা আভাস’র নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল, উন্নয়ন সংস্থা সেন্ট বাংলাদেশ’র নির্বাহী পরিচালক কাজী জাহাঙ্গীর প্রমুখ।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
এক কেন্দ্রে ৫৯ পরীক্ষার্থীই ভুয়া , কেন্দ্রসচআমরা মাথা উঁচু করে বিশ্ব-দরবারে এগিয়ে যাব: প্র১০ টাকা কমলো সয়াবিন তেলের দামবিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচভোটে কারচুপির দায় স্বীকার, পাকিস্তানে নির্বা১৩ মাসে এক হাজারের বেশি হত্যাকাণ্ড, ৫২৯ জন শিশসারাদেশে ৪৯ জনের করোনা শনাক্তজামিন মেলেনি মির্জা ফখরুলেরবিশেষ অপরাধের বিচার দ্রুত করতে দ্রুত বিচার আইমরান খানের আরও ১৪ বছরের কারাদণ্ড, একই দণ্ড বুযুক্তরাষ্ট্র আবারও বললো নির্বাচন অবাধ ও সুষ্পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের উড়ন্ত জয়জয়পুরহাটে স্কুলছাত্র হত্যা মামলায় ২১ বছর পর বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি
%d