করোনা আতঙ্কে মহাদেবের মূর্তিকেও পরানো হল মাস্ক!

  • আপডেট টাইম : মার্চ ১০ ২০২০, ২১:৫৮
  • 62 বার পঠিত
করোনা আতঙ্কে মহাদেবের মূর্তিকেও পরানো হল মাস্ক!

করোনাভাইরাস আতঙ্ক গোটা বিশ্ব। এরই মধ্যে মারণ এই ভাইরাস থাবা বসিয়েছে ১১৫টি দেশে। ভারতেও প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। দেশটিতে এরই মধ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৭। মৃত্যু হয়েছে দুই জনের। এই পরিস্থিতিতে সবাইকে মাস্ক ব্যবহারের পরামর্শ দেওয়া হচ্ছে স্বাস্থ্যমন্ত্রণালয়ের পক্ষ থেকে। সাধারণ মানুষকে একসঙ্গে কোথাও না দাঁড়ানোর পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
এই পরিস্থিতিতে করোনা আতঙ্ক গ্রাস করল হিন্দু ধর্মাবলম্বীদের দেবাদি দেব মহাদেবকেও। বিশ্বাস করছেন না তো? তবে সত্যিই এমনটাই ঘটেছে ভারতের বারাণসীতে। ইন্ডিয়ান গণমাধ্যম কলকাকতা২৪ এর খবরে এমনটাই বলা হয়েছে। করোনা আতঙ্কে মহাদেবের মূর্তির মুখে মাস্ক পরালেন এক মন্দিরের পুরোহিত। ভক্তদের আহ্বান করলেন, কেউ যেন মূর্তিতে হাত না দেন। সেই ছবিই এখন সোশ্যাল মিডিয়াতে ভাইরাল।
মন্দিরের পুরোহিত কৃষ্ণানন্দ পাÐে জানিয়েছেন, গোটা দেশকে করোনাভাইরাস গ্রাস করেছে। মহাদেবের মূর্তির মুখে মাস্ক পরিয়ে সচেতনতা বৃদ্ধি করার চেষ্টা করা হয়েছে মাত্র। মানুষ যাতে করোনা নিয়ে যাতে আরও বেশি করে সচেতন হন সেই কারণেই এই কর্মকান্ড বলে জানিয়েছেন কৃষ্ণানন্দ।
তার মতে, ঠান্ডার সময় মহাদেবের বিগ্রহে পরানো হয় গরম পোশাক, গরমকালে চালানো হয় এসি। আর এবার করোনার কারণে পরানো হয়েছে মাস্কও। একইসঙ্গে, ভক্তদের অনুরোধ করেছেন, তারা যেন মূর্তি ছুঁয়ে দেখার চেষ্টা না করেন। তিনি বলেন, মানুষ মূর্তি ছুঁলে, ভাইরাস ছড়িয়ে পড়ার সম্ভাবনা থাকবে। আরও বেশি মানুষ সংক্রমিত হবেন। তিনি ভক্তদের পরামর্শ দেন, তারাও যেন প্রতিরোধমূলক পদক্ষেপ হিসেবে মাস্ক পরেন।
এদিকে, মঙ্গলবার কেরালায় আরও ৬ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। টুইটারে এমনটাই জানিয়েছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। এই নিয়ে শুধু কেরালাতেই মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২। অন্যদিকে,কর্ণাটকে ৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন সেখানকার স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামুলু। তিনি বলেন, আমি নাগরিকদের অনুরোধ করছি, এই ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে সাবধানতা অবলম্বন করে এবং সহযোগিতা করতে। এই নিয়ে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৭।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
রমজা‌নে‌ওে শিক্ষা প্রতিষ্ঠান খোলাশিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চচলে গেলেন মিডিয়াঙ্গনের পরিচিত মুখ মুরাদ হোসেযুক্তরাষ্ট্রে আবারও চালু হল গ্রিন কার্ডএকসঙ্গে বিষপান করে প্রেমিকের মৃত্যু, প্রেমিকসংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রীবিডিনিউজ টোয়েন্টিফোরের প্রতিবেদন মুছতে ব‌রউন্নীত হচ্ছে সরকারি কর্মচারীদের গ্রেড ও বেতননির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি ৬ মেয়হিন্দু সেজে দুই বিয়ে করলো ইউসুফ, অতঃপর…১০ মাসে আত্মহত্যায় মৃত্যু ১১ হাজার, করোনায় ৫ হবরিশালে ইশরাকের সামনে বিএনপির দুই গ্রুপের চেশেষ মুহুর্তে বিএনপির সমাবেশ স্থল পরিবর্তন করতথ্য গোপন করায় দু’বছর পর পদ হারালেন উপজেলা চেকলেজ-বিশ্বদ্যিালয়ে ভর্তির আগে ডোপ টেস্ট করা
%d bloggers like this: