করোনা আতঙ্কে মহাদেবের মূর্তিকেও পরানো হল মাস্ক!

  • আপডেট টাইম : মার্চ ১০ ২০২০, ২১:৫৮
  • 754 বার পঠিত
করোনা আতঙ্কে মহাদেবের মূর্তিকেও পরানো হল মাস্ক!
সংবাদটি শেয়ার করুন....

করোনাভাইরাস আতঙ্ক গোটা বিশ্ব। এরই মধ্যে মারণ এই ভাইরাস থাবা বসিয়েছে ১১৫টি দেশে। ভারতেও প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। দেশটিতে এরই মধ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৭। মৃত্যু হয়েছে দুই জনের। এই পরিস্থিতিতে সবাইকে মাস্ক ব্যবহারের পরামর্শ দেওয়া হচ্ছে স্বাস্থ্যমন্ত্রণালয়ের পক্ষ থেকে। সাধারণ মানুষকে একসঙ্গে কোথাও না দাঁড়ানোর পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
এই পরিস্থিতিতে করোনা আতঙ্ক গ্রাস করল হিন্দু ধর্মাবলম্বীদের দেবাদি দেব মহাদেবকেও। বিশ্বাস করছেন না তো? তবে সত্যিই এমনটাই ঘটেছে ভারতের বারাণসীতে। ইন্ডিয়ান গণমাধ্যম কলকাকতা২৪ এর খবরে এমনটাই বলা হয়েছে। করোনা আতঙ্কে মহাদেবের মূর্তির মুখে মাস্ক পরালেন এক মন্দিরের পুরোহিত। ভক্তদের আহ্বান করলেন, কেউ যেন মূর্তিতে হাত না দেন। সেই ছবিই এখন সোশ্যাল মিডিয়াতে ভাইরাল।
মন্দিরের পুরোহিত কৃষ্ণানন্দ পাÐে জানিয়েছেন, গোটা দেশকে করোনাভাইরাস গ্রাস করেছে। মহাদেবের মূর্তির মুখে মাস্ক পরিয়ে সচেতনতা বৃদ্ধি করার চেষ্টা করা হয়েছে মাত্র। মানুষ যাতে করোনা নিয়ে যাতে আরও বেশি করে সচেতন হন সেই কারণেই এই কর্মকান্ড বলে জানিয়েছেন কৃষ্ণানন্দ।
তার মতে, ঠান্ডার সময় মহাদেবের বিগ্রহে পরানো হয় গরম পোশাক, গরমকালে চালানো হয় এসি। আর এবার করোনার কারণে পরানো হয়েছে মাস্কও। একইসঙ্গে, ভক্তদের অনুরোধ করেছেন, তারা যেন মূর্তি ছুঁয়ে দেখার চেষ্টা না করেন। তিনি বলেন, মানুষ মূর্তি ছুঁলে, ভাইরাস ছড়িয়ে পড়ার সম্ভাবনা থাকবে। আরও বেশি মানুষ সংক্রমিত হবেন। তিনি ভক্তদের পরামর্শ দেন, তারাও যেন প্রতিরোধমূলক পদক্ষেপ হিসেবে মাস্ক পরেন।
এদিকে, মঙ্গলবার কেরালায় আরও ৬ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। টুইটারে এমনটাই জানিয়েছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। এই নিয়ে শুধু কেরালাতেই মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২। অন্যদিকে,কর্ণাটকে ৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন সেখানকার স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামুলু। তিনি বলেন, আমি নাগরিকদের অনুরোধ করছি, এই ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে সাবধানতা অবলম্বন করে এবং সহযোগিতা করতে। এই নিয়ে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৭।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
ছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ
%d