ভারতে গোমূত্রের স্যানিটাইজার ও গোবরের সাবান বিক্রির ধুম

  • আপডেট টাইম : মার্চ ১৩ ২০২০, ২০:২২
  • 463 বার পঠিত
ভারতে গোমূত্রের স্যানিটাইজার ও গোবরের সাবান বিক্রির ধুম

অনলাইন ডেস্ক।। বিশ্বের অনেক দেশের মতো করোনাভাইরাসের কবলে পড়েছে ভারতও। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ভারতেই করোনায় আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়েছে। এমতবস্থায় দেশটিতে করোনার সংক্রমণ রুখতে বাজারে এসেছে গোমূত্র দিয়ে তৈরি স্যানিটাইজার ও গোবরের তৈরি সাবান। আর বাজারে আসার পর থেকেই হু-হু করে বিক্রি বেড়েছে এসব পণ্যের। দোকানের পাশাপাশি ই–কমার্স সাইটগুলোতেও বিক্রি বেড়েছে হ্যান্ড স্যানিটাইজার এবং গোবর দিয়ে তৈরি সাবানের। খবর কোলকাতা টুয়েন্টিফোরের

কয়েকদিন আগেই করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে গোমূত্র পান করার পরামর্শ দিয়েছে হিন্দু মহাসভা। সেই কারণেই দেশজুড়ে গোমূত্র পার্টির আয়োজনও করেছিল দলটি। এছাড়া কয়েকজন বিজেপি নেতাও করোনার সংক্রমণ রুখতে গোমূত্র পান করার পরামর্শ দিয়েছেন। এরই মধ্যে বাজার এল এই বিশেষ হ্যান্ড স্যানিটাইজার ও সাবান।

জানা গেছে, গোমূত্র দিয়ে তৈরি ৫০ মিলিলিটারের ২টি হ্যান্ড স্যানিটাইজার বিক্রি হচ্ছে ১০০ রুপিতে। অনলাইনে ২১০ রুপিতে পাওয়া যাচ্ছে গরুর গোবর থেকে তৈরি সাবান।

কোলকাতা টুয়েন্টিফোর জানিয়েছে, দেশের বিভিন্ন প্রান্তে গরুর মূত্র দিয়ে তৈরি হ্যান্ড স্যানিটাইজার ও গোবরের সাবানের বিক্রি বেড়েছে। পাশাপাশি গরু থেকে পাওয়া যাবতীয় সামগ্রীরই বিক্রি গত কয়েকদিনে কয়েকগুণ বেড়ে গেছে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
৭নং ওয়ার্ড সাবেক ছাত্রলীগ সভাপতি রুবেল’র ১২৪ জন জেলে নিয়ে সাগরে দু’টি মাছ ধরা ট্রলার ডুবকুয়াকাটার আকাশে উড়বে প্যারাসুট ।। বিনোদনে যোবরিশালে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব̵বরিশালে জালানী তেল সহ দ্রব্য মূল্য বৃদ্ধির পবরিশালে জালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদবরিশালে নুরে আলম ও আঃ রহিমের হত্যার প্রতিবাদবরিশালে ডিজেল, কেরোসিনের মূল্য বৃদ্ধি বাতিলেবিএমপি’র মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিতদেশেই তৈরি হলো করোনার কিট, খরচ ২৫০ টাকাসিরিজ রক্ষায় দুপুরে মাঠে নামবে বাংলাদেশজাতীয় বাংলাদেশের ৯৯ শতাংশ পণ্যে শুল্কমুক্তপ্রতিদিন সকালে নতুন চ্যালেঞ্জের মধ্য দিয়ে যাবরিশালে ৩ কেজি গাঁজা সহ আটক ২মুছলিহীন বরিশাল জেলা ও মহানগরের উদ্যোগে আলোচ
%d bloggers like this: