ভারতে গোমূত্রের স্যানিটাইজার ও গোবরের সাবান বিক্রির ধুম

  • আপডেট টাইম : মার্চ ১৩ ২০২০, ২০:২২
  • 719 বার পঠিত
ভারতে গোমূত্রের স্যানিটাইজার ও গোবরের সাবান বিক্রির ধুম
সংবাদটি শেয়ার করুন....

অনলাইন ডেস্ক।। বিশ্বের অনেক দেশের মতো করোনাভাইরাসের কবলে পড়েছে ভারতও। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ভারতেই করোনায় আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়েছে। এমতবস্থায় দেশটিতে করোনার সংক্রমণ রুখতে বাজারে এসেছে গোমূত্র দিয়ে তৈরি স্যানিটাইজার ও গোবরের তৈরি সাবান। আর বাজারে আসার পর থেকেই হু-হু করে বিক্রি বেড়েছে এসব পণ্যের। দোকানের পাশাপাশি ই–কমার্স সাইটগুলোতেও বিক্রি বেড়েছে হ্যান্ড স্যানিটাইজার এবং গোবর দিয়ে তৈরি সাবানের। খবর কোলকাতা টুয়েন্টিফোরের

কয়েকদিন আগেই করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে গোমূত্র পান করার পরামর্শ দিয়েছে হিন্দু মহাসভা। সেই কারণেই দেশজুড়ে গোমূত্র পার্টির আয়োজনও করেছিল দলটি। এছাড়া কয়েকজন বিজেপি নেতাও করোনার সংক্রমণ রুখতে গোমূত্র পান করার পরামর্শ দিয়েছেন। এরই মধ্যে বাজার এল এই বিশেষ হ্যান্ড স্যানিটাইজার ও সাবান।

জানা গেছে, গোমূত্র দিয়ে তৈরি ৫০ মিলিলিটারের ২টি হ্যান্ড স্যানিটাইজার বিক্রি হচ্ছে ১০০ রুপিতে। অনলাইনে ২১০ রুপিতে পাওয়া যাচ্ছে গরুর গোবর থেকে তৈরি সাবান।

কোলকাতা টুয়েন্টিফোর জানিয়েছে, দেশের বিভিন্ন প্রান্তে গরুর মূত্র দিয়ে তৈরি হ্যান্ড স্যানিটাইজার ও গোবরের সাবানের বিক্রি বেড়েছে। পাশাপাশি গরু থেকে পাওয়া যাবতীয় সামগ্রীরই বিক্রি গত কয়েকদিনে কয়েকগুণ বেড়ে গেছে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
এক কেন্দ্রে ৫৯ পরীক্ষার্থীই ভুয়া , কেন্দ্রসচআমরা মাথা উঁচু করে বিশ্ব-দরবারে এগিয়ে যাব: প্র১০ টাকা কমলো সয়াবিন তেলের দামবিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচভোটে কারচুপির দায় স্বীকার, পাকিস্তানে নির্বা১৩ মাসে এক হাজারের বেশি হত্যাকাণ্ড, ৫২৯ জন শিশসারাদেশে ৪৯ জনের করোনা শনাক্তজামিন মেলেনি মির্জা ফখরুলেরবিশেষ অপরাধের বিচার দ্রুত করতে দ্রুত বিচার আইমরান খানের আরও ১৪ বছরের কারাদণ্ড, একই দণ্ড বুযুক্তরাষ্ট্র আবারও বললো নির্বাচন অবাধ ও সুষ্পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের উড়ন্ত জয়জয়পুরহাটে স্কুলছাত্র হত্যা মামলায় ২১ বছর পর বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি
%d