ভারতে গোমূত্রের স্যানিটাইজার ও গোবরের সাবান বিক্রির ধুম

  • আপডেট টাইম : মার্চ ১৩ ২০২০, ২০:২২
  • 65 বার পঠিত
ভারতে গোমূত্রের স্যানিটাইজার ও গোবরের সাবান বিক্রির ধুম

অনলাইন ডেস্ক।। বিশ্বের অনেক দেশের মতো করোনাভাইরাসের কবলে পড়েছে ভারতও। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ভারতেই করোনায় আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়েছে। এমতবস্থায় দেশটিতে করোনার সংক্রমণ রুখতে বাজারে এসেছে গোমূত্র দিয়ে তৈরি স্যানিটাইজার ও গোবরের তৈরি সাবান। আর বাজারে আসার পর থেকেই হু-হু করে বিক্রি বেড়েছে এসব পণ্যের। দোকানের পাশাপাশি ই–কমার্স সাইটগুলোতেও বিক্রি বেড়েছে হ্যান্ড স্যানিটাইজার এবং গোবর দিয়ে তৈরি সাবানের। খবর কোলকাতা টুয়েন্টিফোরের

কয়েকদিন আগেই করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে গোমূত্র পান করার পরামর্শ দিয়েছে হিন্দু মহাসভা। সেই কারণেই দেশজুড়ে গোমূত্র পার্টির আয়োজনও করেছিল দলটি। এছাড়া কয়েকজন বিজেপি নেতাও করোনার সংক্রমণ রুখতে গোমূত্র পান করার পরামর্শ দিয়েছেন। এরই মধ্যে বাজার এল এই বিশেষ হ্যান্ড স্যানিটাইজার ও সাবান।

জানা গেছে, গোমূত্র দিয়ে তৈরি ৫০ মিলিলিটারের ২টি হ্যান্ড স্যানিটাইজার বিক্রি হচ্ছে ১০০ রুপিতে। অনলাইনে ২১০ রুপিতে পাওয়া যাচ্ছে গরুর গোবর থেকে তৈরি সাবান।

কোলকাতা টুয়েন্টিফোর জানিয়েছে, দেশের বিভিন্ন প্রান্তে গরুর মূত্র দিয়ে তৈরি হ্যান্ড স্যানিটাইজার ও গোবরের সাবানের বিক্রি বেড়েছে। পাশাপাশি গরু থেকে পাওয়া যাবতীয় সামগ্রীরই বিক্রি গত কয়েকদিনে কয়েকগুণ বেড়ে গেছে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
রমজা‌নে‌ওে শিক্ষা প্রতিষ্ঠান খোলাশিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চচলে গেলেন মিডিয়াঙ্গনের পরিচিত মুখ মুরাদ হোসেযুক্তরাষ্ট্রে আবারও চালু হল গ্রিন কার্ডএকসঙ্গে বিষপান করে প্রেমিকের মৃত্যু, প্রেমিকসংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রীবিডিনিউজ টোয়েন্টিফোরের প্রতিবেদন মুছতে ব‌রউন্নীত হচ্ছে সরকারি কর্মচারীদের গ্রেড ও বেতননির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি ৬ মেয়হিন্দু সেজে দুই বিয়ে করলো ইউসুফ, অতঃপর…১০ মাসে আত্মহত্যায় মৃত্যু ১১ হাজার, করোনায় ৫ হবরিশালে ইশরাকের সামনে বিএনপির দুই গ্রুপের চেশেষ মুহুর্তে বিএনপির সমাবেশ স্থল পরিবর্তন করতথ্য গোপন করায় দু’বছর পর পদ হারালেন উপজেলা চেকলেজ-বিশ্বদ্যিালয়ে ভর্তির আগে ডোপ টেস্ট করা
%d bloggers like this: