ভারতে গোমূত্রের স্যানিটাইজার ও গোবরের সাবান বিক্রির ধুম

  • আপডেট টাইম : মার্চ ১৩ ২০২০, ২০:২২
  • 741 বার পঠিত
ভারতে গোমূত্রের স্যানিটাইজার ও গোবরের সাবান বিক্রির ধুম
সংবাদটি শেয়ার করুন....

অনলাইন ডেস্ক।। বিশ্বের অনেক দেশের মতো করোনাভাইরাসের কবলে পড়েছে ভারতও। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ভারতেই করোনায় আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়েছে। এমতবস্থায় দেশটিতে করোনার সংক্রমণ রুখতে বাজারে এসেছে গোমূত্র দিয়ে তৈরি স্যানিটাইজার ও গোবরের তৈরি সাবান। আর বাজারে আসার পর থেকেই হু-হু করে বিক্রি বেড়েছে এসব পণ্যের। দোকানের পাশাপাশি ই–কমার্স সাইটগুলোতেও বিক্রি বেড়েছে হ্যান্ড স্যানিটাইজার এবং গোবর দিয়ে তৈরি সাবানের। খবর কোলকাতা টুয়েন্টিফোরের

কয়েকদিন আগেই করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে গোমূত্র পান করার পরামর্শ দিয়েছে হিন্দু মহাসভা। সেই কারণেই দেশজুড়ে গোমূত্র পার্টির আয়োজনও করেছিল দলটি। এছাড়া কয়েকজন বিজেপি নেতাও করোনার সংক্রমণ রুখতে গোমূত্র পান করার পরামর্শ দিয়েছেন। এরই মধ্যে বাজার এল এই বিশেষ হ্যান্ড স্যানিটাইজার ও সাবান।

জানা গেছে, গোমূত্র দিয়ে তৈরি ৫০ মিলিলিটারের ২টি হ্যান্ড স্যানিটাইজার বিক্রি হচ্ছে ১০০ রুপিতে। অনলাইনে ২১০ রুপিতে পাওয়া যাচ্ছে গরুর গোবর থেকে তৈরি সাবান।

কোলকাতা টুয়েন্টিফোর জানিয়েছে, দেশের বিভিন্ন প্রান্তে গরুর মূত্র দিয়ে তৈরি হ্যান্ড স্যানিটাইজার ও গোবরের সাবানের বিক্রি বেড়েছে। পাশাপাশি গরু থেকে পাওয়া যাবতীয় সামগ্রীরই বিক্রি গত কয়েকদিনে কয়েকগুণ বেড়ে গেছে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
ছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ
%d