বানারীপাড়ায় ব্যবসায়ীদের মজুদ পণ্য জব্দ করে নিলামে বিক্রির দাবী সাধারণ মানুষের

  • আপডেট টাইম : মার্চ ২০ ২০২০, ১৪:০৪
  • 1027 বার পঠিত
বানারীপাড়ায় ব্যবসায়ীদের মজুদ পণ্য জব্দ করে নিলামে বিক্রির দাবী সাধারণ মানুষের
সংবাদটি শেয়ার করুন....

মো. সুজন মোল্লা, বানারীপাড়া।। মরণ ব্যধী করোনা ভাইরাসকে কেন্দ্র করে বরিশালের বানারীপাড়া উপজেলার বন্দর বাজারের পাইকারী ব্যবসায়ীরা অস্থির করে তুলেছে নিত্য পণ্যের দাম। বিশেষ করে চাল, তেল, ডাল, চিনি, পেঁয়াজ, রসুন ও আলু সহ বিভিন্ন নিত্য পণ্যের দাম হু-হু করে বাড়িয়ে দিচ্ছে এখানকার প্রতিটি পাইকারী ব্যবসা প্রতিষ্ঠানের মালিকরা। সাধারণ ক্রেতারা অভিযোগ করেণ মোবাইল কোর্টে অভিযান পরিচালনা করার সময় বেশির ভাগ খুচরা বিক্রেতাদের দোকানে জরিমানা করায়, প্রতি বারই পার পেয়ে যাচ্ছে পাইকারী ব্যবসায়ীরা। অভিযোগ রয়েছে পাইকারী ব্যবসায়ীদের প্রত্যেকের গোডাউনে তল্লাসী করলে শত শত বস্তা চাল,ডাল,চিনি সহ বিভিন্ন নিত্য পন্যের মজুদ পাওয়া যাবে। মাত্র ৩/৪ দিনের ব্যবধানে একেক বস্তা চালে ২ শত টাকা থেকে ২৫০ টাকা করে বাড়িয়ে রাখছে বাজারের চাল ব্যবসায়ীরা। কোন কোন ক্ষেত্রে এর চেয়েও বেশি রাখা হচ্ছে বলেও অভিযোগ রয়েছে।

বাজারের পলাশ কফি হাউজের মালিক পলাশ জানান,তার পিতাকে দিয়ে ১৭ মার্চ বন্দর বাজারের বড় দুটি পাইকারী দোকানে চাল কিনতে পাঠালে ওই দোকান থেকে চাল নেই বলে জানিয়ে দেয়া হয়। তবে বন্দর বাজারের একেক জন পাইকারী ব্যবসায়ীর কমপক্ষে ৭/৮ টি বড় আকারের গোডাউন রয়েছে। সেই গোডাউনে নিত্য প্রয়োজনীয় পন্য মজুদ করে বাজারে কৃত্রিম সংকট তৈরি করে মূল্য বাড়িয়ে সাধারণ ক্রেতাদের পকেট কাটাই প্রধান লক্ষ থাকে ব্যবসায়ীদের। এক অনুসন্ধানে জানাগেছে বন্দর বাজারের বেশির ভাগ পাইকারী ব্যবসায়ীরা দেশের যে কোন দূর্যোগের সময় নিত্য পণ্য মজুদ করে অধিক মূল্যে বিক্রি করে বর্তমানে অঢেল অর্থের মালিক বনে গেছেন। যা খতিয়ে দেখা দরকার বলেও সাধারণ ক্রেতাদের মধ্যে থেকে দাবী করা হচ্ছে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
এক কেন্দ্রে ৫৯ পরীক্ষার্থীই ভুয়া , কেন্দ্রসচআমরা মাথা উঁচু করে বিশ্ব-দরবারে এগিয়ে যাব: প্র১০ টাকা কমলো সয়াবিন তেলের দামবিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচভোটে কারচুপির দায় স্বীকার, পাকিস্তানে নির্বা১৩ মাসে এক হাজারের বেশি হত্যাকাণ্ড, ৫২৯ জন শিশসারাদেশে ৪৯ জনের করোনা শনাক্তজামিন মেলেনি মির্জা ফখরুলেরবিশেষ অপরাধের বিচার দ্রুত করতে দ্রুত বিচার আইমরান খানের আরও ১৪ বছরের কারাদণ্ড, একই দণ্ড বুযুক্তরাষ্ট্র আবারও বললো নির্বাচন অবাধ ও সুষ্পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের উড়ন্ত জয়জয়পুরহাটে স্কুলছাত্র হত্যা মামলায় ২১ বছর পর বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি
%d