বানারীপাড়ায় ব্যবসায়ীদের মজুদ পণ্য জব্দ করে নিলামে বিক্রির দাবী সাধারণ মানুষের

  • আপডেট টাইম : মার্চ ২০ ২০২০, ১৪:০৪
  • 1047 বার পঠিত
বানারীপাড়ায় ব্যবসায়ীদের মজুদ পণ্য জব্দ করে নিলামে বিক্রির দাবী সাধারণ মানুষের
সংবাদটি শেয়ার করুন....

মো. সুজন মোল্লা, বানারীপাড়া।। মরণ ব্যধী করোনা ভাইরাসকে কেন্দ্র করে বরিশালের বানারীপাড়া উপজেলার বন্দর বাজারের পাইকারী ব্যবসায়ীরা অস্থির করে তুলেছে নিত্য পণ্যের দাম। বিশেষ করে চাল, তেল, ডাল, চিনি, পেঁয়াজ, রসুন ও আলু সহ বিভিন্ন নিত্য পণ্যের দাম হু-হু করে বাড়িয়ে দিচ্ছে এখানকার প্রতিটি পাইকারী ব্যবসা প্রতিষ্ঠানের মালিকরা। সাধারণ ক্রেতারা অভিযোগ করেণ মোবাইল কোর্টে অভিযান পরিচালনা করার সময় বেশির ভাগ খুচরা বিক্রেতাদের দোকানে জরিমানা করায়, প্রতি বারই পার পেয়ে যাচ্ছে পাইকারী ব্যবসায়ীরা। অভিযোগ রয়েছে পাইকারী ব্যবসায়ীদের প্রত্যেকের গোডাউনে তল্লাসী করলে শত শত বস্তা চাল,ডাল,চিনি সহ বিভিন্ন নিত্য পন্যের মজুদ পাওয়া যাবে। মাত্র ৩/৪ দিনের ব্যবধানে একেক বস্তা চালে ২ শত টাকা থেকে ২৫০ টাকা করে বাড়িয়ে রাখছে বাজারের চাল ব্যবসায়ীরা। কোন কোন ক্ষেত্রে এর চেয়েও বেশি রাখা হচ্ছে বলেও অভিযোগ রয়েছে।

বাজারের পলাশ কফি হাউজের মালিক পলাশ জানান,তার পিতাকে দিয়ে ১৭ মার্চ বন্দর বাজারের বড় দুটি পাইকারী দোকানে চাল কিনতে পাঠালে ওই দোকান থেকে চাল নেই বলে জানিয়ে দেয়া হয়। তবে বন্দর বাজারের একেক জন পাইকারী ব্যবসায়ীর কমপক্ষে ৭/৮ টি বড় আকারের গোডাউন রয়েছে। সেই গোডাউনে নিত্য প্রয়োজনীয় পন্য মজুদ করে বাজারে কৃত্রিম সংকট তৈরি করে মূল্য বাড়িয়ে সাধারণ ক্রেতাদের পকেট কাটাই প্রধান লক্ষ থাকে ব্যবসায়ীদের। এক অনুসন্ধানে জানাগেছে বন্দর বাজারের বেশির ভাগ পাইকারী ব্যবসায়ীরা দেশের যে কোন দূর্যোগের সময় নিত্য পণ্য মজুদ করে অধিক মূল্যে বিক্রি করে বর্তমানে অঢেল অর্থের মালিক বনে গেছেন। যা খতিয়ে দেখা দরকার বলেও সাধারণ ক্রেতাদের মধ্যে থেকে দাবী করা হচ্ছে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
সারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ ম
%d