বরিশালে জুমার খুৎবায় করোনা নিয়ে সতর্কবার্তা

  • আপডেট টাইম : মার্চ ২০ ২০২০, ২১:১৪
  • 698 বার পঠিত
বরিশালে জুমার খুৎবায় করোনা নিয়ে সতর্কবার্তা
সংবাদটি শেয়ার করুন....

করোনাভাইরাস এড়াতে বরিশালে জুমার নামাজের খুৎবায় মুসল্লিদের কাছে জরুরি স্বাস্থ্যবার্তা পৌঁছে দেয়ো হয়েছে। শুক্রবার নগরীসহ জেলার সকল মসজিদে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে দেওয়া করোনাভাইরাস প্রতিরোধে বার্তা তুলে ধরা হয়।

বার্তায় করোনা এড়াতে ৮টি বিষয় উল্লেখ করা হয়। এর মধ্যে বিদেশ থেকে আগত কোনো ব্যক্তির খবর স্বাস্থ্য বিভাগকে জানাতে বলা হয়। ১৪ দিনের কোয়ারেন্টাইনের বিষয়ে আলোকপাত করা হয়। কারো সর্দি-কাশি বা গলাব্যথা থাকলে স্বাস্থ্য বিভাগকে জানাতে বলা হয়। হাটবাজার ও গণপরিবহনে জরুরি প্রয়োজন ছাড়া এড়িয়ে চলতে বলা হয়।
এছাড়া কমপক্ষে ২০ সেকেন্ড সাবান দিয়ে হাত পরিষ্কার করে ধুয়ে ফেলা, মুখ চোখ ও নাকে স্পর্শ না করা এবং হাঁচি, কাশি আসলে তালুর পরিবর্তে হাতের কুনুই ব্যবহারের পরামর্শ দেওয়া হয়। আতঙ্কিত না হয়ে সচেতনভাবে করোনা প্রতিরোধে সকলের সহযোগিতা কামনা করা হয় জুমার খুৎবায়।

স্বাস্থ্য বিভাগের এই বার্তা ইসলামিক ফাউন্ডেশন সকল মসজিদের ইমামগনের মাধ্যমে মুসল্লিদের মাঝে প্রচার করে বলে জানান বরিশাল মহানগর ইমাম সমিতির সাধারণ সম্পাদক ও জামে বায়তুল মোকাররম মসজিদের ইমাম মাওলানা সামসুল আলম।

এদিকে করোনা আতঙ্কের মধ্যেও বিগত দিনের জুমার মতো শুক্রবারের জুমায়ও মসজিদগুলোতে মুসল্লিদের প্রচুর ভিড় দেখা গেছে। কোথাও কোথাও মসজিদে জায়গা না হওয়ায় রাস্তায়ও জামায়াতে জুমার নামাজ আদায় করতে দেখা গেছে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
ছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ
%d