ঝালকাঠিতে জ্বর-ডায়রিয়ায় শিশুর মৃত্যু, কোয়ারেন্টাইনে ৬ পরিবার

  • আপডেট টাইম : এপ্রিল ০১ ২০২০, ২২:৩৩
  • 115 বার পঠিত
ঝালকাঠিতে জ্বর-ডায়রিয়ায় শিশুর মৃত্যু, কোয়ারেন্টাইনে ৬ পরিবার

অনলাইন ডেস্ক।। ঝালকাঠির জ্বর ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে আলভী (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৩১ মার্চ) রাত ৮টার দিকে কাঁঠালিয়া উপজেলার আমুয়া এলাকার পূর্বপাড় সরদারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। আলভী একই গ্রামের শহীদ উদ্দিন সরদারের ছেলে। এ ঘটনায় ওই বাড়ির ছয়টি পরিবারকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

স্থানীয় সূত্রে জানা যায়,গত কয়েক দিন পর্যন্ত জ্বর, পাতলা পায়খানা ছিল ওই শিশুর। গতকাল রাতে অবস্থার অবনতি হলে পরিবারের লোকজন কাঁঠালিয়া আমুয়া স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কাঁঠালিয়া আমুয়া স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য কর্মকর্তা তাপস কুমার তালুকদার বলেন, বাড়িতেই আলভীর মৃত্যু হয়েছে। তারপরেও ওর পরিবার ওকে হাসপাতালে নিয়ে আসছিল। ঘটনার পর রাতেই আধা ঘণ্টার মধ্যেই উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ওসি, স্থানীয় চেয়ারম্যানসহ আমি নিজে সরদারপাড়ায় ওদের বাড়িতে গিয়েছি।

আমরা আশপাশের পরিবারগুলোর সঙ্গে প্রায় ঘণ্টাখানেক কথা বলেছি, তারা বলেছে আলভীর গত সাতদিন পর্যন্ত প্রথমে পাতলা পায়খানা ও পরে আমাশয় ছিল, পায়খানার সঙ্গে রক্ত যেত, সঙ্গে জ্বরও ছিল। এ জন্য ফার্মেসি থেকে কিছু জ্বর ও আমাশয়ের ওষুধ খাওয়ানো হয়েছিল আলভীকে। তারপরে গতকাল দুপুরে ছোট একটা তরমুজ ও একাই খেয়েছে। তরমুজ খাবার পরে পেট ফেপে বেশি অসুস্থ হওয়ার কিছুক্ষণ পর ওর মৃত্যু হয়েছে।

ডা. তাপস আরও বলেন, আমাশয় হলে তার সঙ্গে একটু জ্বরও থাকে, এটা করোনার কোনো লক্ষণ না। যেহেতু সরদারপাড়া এমনিতেই ঘনবসতিপূর্ণ এলাকা সঙ্গে করোনাভাইরাসের প্রাদুর্ভাব সারা বাংলাদেশেই ছড়িয়ে পড়েছে।

তিনি বলেন, খোঁজ নিয়ে জানলাম ওই বাড়ির পরিবারগুলোর মধ্যে কারও কারও স্বাভাবিক জ্বর ও সর্দি রয়েছে তাই অমরা উপস্থিত সবাই সিদ্ধান্ত নিয়ে ওই বাড়ির ছয়টি পরিবারের ত্রিশজনকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছি।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
১২ কেজি এলপিজির দাম কমল ৮৫ টাকাবর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বরিশালে পার্বত্য ভবিষ্যতে গাড়িতে আগুন দিলে শাস্তি দেয়া হবে: প্বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’আগৈলঝাড়ায় খ্রিষ্টান দেব প্রসাদ হত্যা ॥ ৭ মাসআইপিএল থেকে বাদ পড়লেন সাকিব ও মোস্তাফিজপিরোজপুরে লঞ্চের সাথে ট্রলারের ধাক্কায় নিহত খালেদা জিয়ার লিভার সিরোসিসচক্রান্ত-ষড়যন্ত্র থাকবে, তবু দেশ এগিয়ে যাবে: পবাংলাদেশের মিষ্টি সকাল ॥ দুর্দান্ত দুপুর ॥ বখালেদা জিয়া সরকারের কাস্টডিতে নেই: আইনমন্ত্রআগৈলঝাড়ায় কলেজছাত্রীর লাশ উদ্ধারবরিশালে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় আটক ৯৩৩৩ তে ফোন করা ১০০০ পরিবারের মাঝে প্রধানমন্তগৌরনদীতে বিএনপি নেতাদের ওপর ছাত্রলীগ ও যুবলী
%d bloggers like this: