দেশে নতুন আক্রান্ত ১১২, আরো ১জনের মৃত্যু

  • আপডেট টাইম : এপ্রিল ০৯ ২০২০, ১৫:৪৯
  • 735 বার পঠিত
দেশে নতুন আক্রান্ত ১১২, আরো ১জনের মৃত্যু
সংবাদটি শেয়ার করুন....

অনলাইন ডেস্ক।। দেশে নভেল করোনাভাইরাস সংক্রমিত আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে প্রাণঘাতী এ ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়াল ২১। গত একদিনে নতুন করে আরো ১১২ জনের শরীরে ভাইরাসটির সংক্রমণ শনাক্তের মধ্য দিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩০।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালিক এ তথ্য জানান।

এসময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, মৃত্যুর সংখ্যা কমেছে এবং আক্রান্তের সংখ্যা বেড়েছে।  এর কারণ ব্যাখ্যায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমাদের টেস্টের সংখ্যা বেড়েছে বিধায় আক্রান্তের হারটা বেড়েছে। আগে একটি ল্যাবে টেস্ট হতো, এখন প্রায় ১৬-১৭টা ল্যাবে পরীক্ষা হচ্ছে। সেকারণে আমরা আক্রান্তের হারটা বুঝতে পারছি।’

এসময় তিনি সবাইকে ঘরে থাকার আহ্বান জানান।

অনলাইন স্বাস্থ্য বুলেটিনের বিস্তারিত জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক সানিয়া তহমিনা।  তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১০৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে ৬ হাজার ২৬১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকালের তুলনায় নমনুা সংগ্রহ বেড়েছে ১০৯টি।

এসময় ব্রিফিংয়ে যুক্ত হয়ে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা আক্রান্ত, মৃত ও সুস্থ হয়ে বাড়ি ফেরার তথ্য তুলে ধরেন।

তিনি জানান, নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ৭০ জন ও নারী ৪২ জন। এখন পর্যন্ত দেশে আক্রান্তদের দুই তৃতীয়াংশই পুরুষ বলেও উল্লেখ করেন তিনি।

নতুন আক্রান্তদের বয়স বিশ্লেষণে তিনি বলেন, নতুন আক্রান্তদের মধ্যে ১০ বছরের নিচে বয়স তিনজনের। এছাড়াও মধ্যে ১১ থেকে ২০ বছর বয়সী নয়জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ২৫ জন, ৩১ থেকে ৪০ বছরের ২৮ জন, ৪১ থেকে ৫০ বছরের ১৭, ৫১ থেকে ৬০ বছরের ২৩ ও ৬০ বছরের বেশি বয়সী রয়েছেন ১১ জন।

ব্রিফিংয়ে আরো জানানো হয়, নতুন আক্রান্তদের মধ্যে ৬২ জনই ঢাকা মহানগরীর।  এছাড়া ঢাকার বাইরে সবচেয়ে বেশি আক্রান্ত নারায়ণগঞ্জের রয়েছেন ১৩ জন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d