বরিশালে এলাকাবাসীর উদ্যোগে ওয়ার্ডে ওয়ার্ডে লকডাউন

  • আপডেট টাইম : এপ্রিল ১২ ২০২০, ১৬:০০
  • 741 বার পঠিত
বরিশালে এলাকাবাসীর উদ্যোগে ওয়ার্ডে ওয়ার্ডে লকডাউন
সংবাদটি শেয়ার করুন....

 

 

জিয়া শাহীন ॥ প্রথমে আমির কুঠির, তারপর নাজির মহল্লা, রাতে কাটপট্টি, এবার পলাশপুর এলাকা। এলাকাবাসীর উদ্যোগে নিজেরাই করছেন লকডাউন। বাশ . ভ্যান গাড়ি বা ঠেলাগাড়ি ফেলে লকডাউন করা হচ্ছে এসব এলাকা। বাইরের কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না। যুবকরা রয়েছেন লাঠি হাতে পাহাড়ায়।

গতকাল ঘোষণা দিয়ে এলাকার যুবকরা নগরীর আমির কুঠির এলাকা লকডাউন করে দেয়।। তারপর নাজির মহল্লাও একইভাবে বাঁশ দিয়ে সড়কে যান চলাচল বন্ধ করে দেয়া হয়। এ নিয়ে দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে এলাকা¦াসী। কিছুটা উত্তেজনাও ছড়ায়। এর রেশ কাটতে না কাটতেই রাতে সবচেয়ে ব্যস্ততম সড়ক কাটপট্টিতে স্থানীয়রা সড়ক একইভাবে বন্ধ করে দেয়। যদিও সকালে আবার তা খুলে দেয়া হয়।
আজ রোববার পলাশপুর এলাকাও লকডাউন করা হয়। জানা গেছে বরিশাল নগরীর ৫নং ওয়ার্ড পলাশপুরের ৩নং গলির রিকসা চালক মিন্টুর বাসায় নারায়নগঞ্জ থেকে আসা নিকটতম আত্মীয় আশ্রয় নেয়ার কারনে এলাকার ভিতরে বসবাসকারী স্থানীয় বাসিন্দাদের ভিতর করোনা আতঙ্কে ছড়িয়ে পড়ে।
স্থানীয় যুবক সদস্যরা পলাশপুরের ৩নং গলি থেকে শুরু করে প্রায় কিলোমিটার পথে বহিরাগতদের চলাচল বন্ধ করা সহ সড়কের গলির মুখ বন্ধ করার মাধ্যমে লকডাউন করে দিয়েছে।
সারাদিনই আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী নগরজুড়ে টহল দিয়েছে। প্রয়োজন ছাড়া রাস্তায় বের না হবার নির্দেশ দিচ্ছে। অপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিচ্ছে। করা হচ্ছে জরিমানা। কিন্তু পুুলিশ সরে যেতেই কিছু মানুষ বের হচ্ছে রাস্তায়। ফলে ভাইরাস সংক্রমিত হবার আশংকা দেখা দিচ্ছে। আর এ কারনেই এলাকার যুবকরা এবার রাস্তায় নেমেছে। হচ্ছে স্ব উদ্যোগে লকডাউন।

স্ব উদ্যোগে লক ডাউনের ঘটনা পুলিশ পজেটিভ হিসেবেই গ্রহন করছে। বিএমপি পুলিশ কমিশনার মোঃ শাহাবুউদ্দিন খান বিপিএম (বার) বলেন, যদি মানুষকে ঘরে আটকে রাখার জন্য এ লকডাউন হয়, তাকে আমরা স্বাগত জানাই। এখন সবাইকে ঘরে থাকতে হবে জীবন বাচাঁতে হলে। পুলিশের একার পক্ষে সচেতনতা সৃষ্টি সম্ভব নয়।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
ছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ
%d