বানারীপাড়ায় মোবাইল কোর্টে কারাদন্ড প্রাপ্ত সেই আওয়ামী লীগ নেতার জামিন

  • আপডেট টাইম : এপ্রিল ২০ ২০২০, ২১:৫৫
  • 78 বার পঠিত
বানারীপাড়ায় মোবাইল কোর্টে কারাদন্ড প্রাপ্ত সেই আওয়ামী লীগ নেতার জামিন

মো. সুজন মোল্লা,বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি॥
বরিশালের বানারীপাড়ায় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের কাবিখার ২৫৬ বস্তা চাল সহ আটক হয়ে মোবাইল কোর্টে ৬ মাসের কারাদন্ডপ্রাপ্ত উপজেলা আওয়ামী লিগের সহ-সভাপতি একে এম ইউসুফ আলী জামিনে মুক্তি পেয়েছেন। সোমবার বিকালে বরিশাল এডিএম কোর্টে তার পক্ষে আপিল করা হলে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রাজিব আহমেদ ৫ হাজার টাকা বন্ডে তার জামিন মঞ্জুর করেন। প্রসঙ্গত ১৭ এপ্রিল শুক্রবার বেলা ১১টার দিকে পৌর শহরের ১ নং ওয়ার্ডের উত্তরপাড় বাজারে একেএম ইউসুফ আলীর আড়ৎ থেকে ২৫৬ বস্তা কাবিখার চাল উদ্ধার করে মোবাইল কোর্টে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শেখ আব্দুল্লাহ সাদীদ তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের ধারালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ভরাটের জন্য সাড়ে ৭ মে.টন কাবিখার চাল বরাদ্দ দেয়া হলে প্রকল্প সভাপতি কুদ্দুস হাওলাদার সলিয়াবাকপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলামের কাছে বিক্রি করেন। তার কাছ থেকে চাল ব্যবসায়ী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একে এম ইউসুফ আলী ওই চাল ক্রয় করে ফেঁসে যান। আইনী দৃষ্টিতে অপরাধ হলেও বানারীপাড়া সহ দেশব্যাপি টিআর ও কাবিখার চাল প্রকাশ্যে ক্রয়-বিক্রয় হয়ে থাকে। সেই কাবিখার চাল ক্রয়ের অপরাধে দৃষ্টিশক্তি হারানো আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা একে এম ইউসুফ আলীকে মোবাইল কোর্টে সাজা দেওয়ায় বানারীপাড়ার দলীয় নেতা-কর্মী ও সাধারণ মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃস্টি হয়। এদিকে ক্রেতার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হলেও বিক্রেতা সিপিসি কুদ্দুস হাওলাদারের বিরুদ্ধে এখনও কোন ব্যবস্থা গ্রহণ না করায় জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ বলেন তদন্তপূর্বক সিপিসি সহ এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
উজিরপুরে সাতলার পটিবাড়ি ৯০০ বিঘা জমিতে মাৎস্দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ ৪ জনের মৃত্যুঅনলাইন প্রেসক্লাব বরিশাল’র কমিটি ঘোষণা, সভাপ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যুবরিশালে বসছে দুই শতাধিক সিসি ক্যামেরামাওলানা মামুনুল হক গ্রেপ্তারবাউফলে স্বামীর চোখ তুলে নিলো স্ত্রী ও তার প্রপুরো পরিবারসহ করোনায় আক্রান্ত প্রখ্যাত চিকিলকডাউনে কাজ না পেয়ে রাঙাবালীতে দিনমজুরের গলাজানাজা শেষে বনানী কবরস্থানে সমাহিত হবেন কবরীসুদের তিনগুণ টাকা-জমি দিয়েও প্রাণ গেল স্ত্রীটিকার তৃতীয় ডোজও নেয়া লাগতে পারেএকদিনে ১০১ জনের মৃত্যুতে নয়া রেকর্ডকরোনয়ায় আক্রান্ত শিক্ষক নেতা মহসিন উল ইসলাম আওয়ামীলীগ প্রার্থীর প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দ
%d bloggers like this: