বানারীপাড়ায় মোবাইল কোর্টে কারাদন্ড প্রাপ্ত সেই আওয়ামী লীগ নেতার জামিন

  • আপডেট টাইম : এপ্রিল ২০ ২০২০, ২১:৫৫
  • 732 বার পঠিত
বানারীপাড়ায় মোবাইল কোর্টে কারাদন্ড প্রাপ্ত সেই আওয়ামী লীগ নেতার জামিন
সংবাদটি শেয়ার করুন....

মো. সুজন মোল্লা,বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি॥
বরিশালের বানারীপাড়ায় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের কাবিখার ২৫৬ বস্তা চাল সহ আটক হয়ে মোবাইল কোর্টে ৬ মাসের কারাদন্ডপ্রাপ্ত উপজেলা আওয়ামী লিগের সহ-সভাপতি একে এম ইউসুফ আলী জামিনে মুক্তি পেয়েছেন। সোমবার বিকালে বরিশাল এডিএম কোর্টে তার পক্ষে আপিল করা হলে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রাজিব আহমেদ ৫ হাজার টাকা বন্ডে তার জামিন মঞ্জুর করেন। প্রসঙ্গত ১৭ এপ্রিল শুক্রবার বেলা ১১টার দিকে পৌর শহরের ১ নং ওয়ার্ডের উত্তরপাড় বাজারে একেএম ইউসুফ আলীর আড়ৎ থেকে ২৫৬ বস্তা কাবিখার চাল উদ্ধার করে মোবাইল কোর্টে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শেখ আব্দুল্লাহ সাদীদ তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের ধারালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ভরাটের জন্য সাড়ে ৭ মে.টন কাবিখার চাল বরাদ্দ দেয়া হলে প্রকল্প সভাপতি কুদ্দুস হাওলাদার সলিয়াবাকপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলামের কাছে বিক্রি করেন। তার কাছ থেকে চাল ব্যবসায়ী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একে এম ইউসুফ আলী ওই চাল ক্রয় করে ফেঁসে যান। আইনী দৃষ্টিতে অপরাধ হলেও বানারীপাড়া সহ দেশব্যাপি টিআর ও কাবিখার চাল প্রকাশ্যে ক্রয়-বিক্রয় হয়ে থাকে। সেই কাবিখার চাল ক্রয়ের অপরাধে দৃষ্টিশক্তি হারানো আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা একে এম ইউসুফ আলীকে মোবাইল কোর্টে সাজা দেওয়ায় বানারীপাড়ার দলীয় নেতা-কর্মী ও সাধারণ মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃস্টি হয়। এদিকে ক্রেতার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হলেও বিক্রেতা সিপিসি কুদ্দুস হাওলাদারের বিরুদ্ধে এখনও কোন ব্যবস্থা গ্রহণ না করায় জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ বলেন তদন্তপূর্বক সিপিসি সহ এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্
%d