বানারীপাড়ায় মোবাইল কোর্টে কারাদন্ড প্রাপ্ত সেই আওয়ামী লীগ নেতার জামিন

  • আপডেট টাইম : এপ্রিল ২০ ২০২০, ২১:৫৫
  • 724 বার পঠিত
বানারীপাড়ায় মোবাইল কোর্টে কারাদন্ড প্রাপ্ত সেই আওয়ামী লীগ নেতার জামিন
সংবাদটি শেয়ার করুন....

মো. সুজন মোল্লা,বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি॥
বরিশালের বানারীপাড়ায় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের কাবিখার ২৫৬ বস্তা চাল সহ আটক হয়ে মোবাইল কোর্টে ৬ মাসের কারাদন্ডপ্রাপ্ত উপজেলা আওয়ামী লিগের সহ-সভাপতি একে এম ইউসুফ আলী জামিনে মুক্তি পেয়েছেন। সোমবার বিকালে বরিশাল এডিএম কোর্টে তার পক্ষে আপিল করা হলে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রাজিব আহমেদ ৫ হাজার টাকা বন্ডে তার জামিন মঞ্জুর করেন। প্রসঙ্গত ১৭ এপ্রিল শুক্রবার বেলা ১১টার দিকে পৌর শহরের ১ নং ওয়ার্ডের উত্তরপাড় বাজারে একেএম ইউসুফ আলীর আড়ৎ থেকে ২৫৬ বস্তা কাবিখার চাল উদ্ধার করে মোবাইল কোর্টে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শেখ আব্দুল্লাহ সাদীদ তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের ধারালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ভরাটের জন্য সাড়ে ৭ মে.টন কাবিখার চাল বরাদ্দ দেয়া হলে প্রকল্প সভাপতি কুদ্দুস হাওলাদার সলিয়াবাকপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলামের কাছে বিক্রি করেন। তার কাছ থেকে চাল ব্যবসায়ী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একে এম ইউসুফ আলী ওই চাল ক্রয় করে ফেঁসে যান। আইনী দৃষ্টিতে অপরাধ হলেও বানারীপাড়া সহ দেশব্যাপি টিআর ও কাবিখার চাল প্রকাশ্যে ক্রয়-বিক্রয় হয়ে থাকে। সেই কাবিখার চাল ক্রয়ের অপরাধে দৃষ্টিশক্তি হারানো আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা একে এম ইউসুফ আলীকে মোবাইল কোর্টে সাজা দেওয়ায় বানারীপাড়ার দলীয় নেতা-কর্মী ও সাধারণ মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃস্টি হয়। এদিকে ক্রেতার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হলেও বিক্রেতা সিপিসি কুদ্দুস হাওলাদারের বিরুদ্ধে এখনও কোন ব্যবস্থা গ্রহণ না করায় জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ বলেন তদন্তপূর্বক সিপিসি সহ এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d