চাঁপাইনবয়াবগঞ্জে ধানকাটার জন্য শ্রমিক পাঠালো বরিশাল মেট্রোপলিটন পুলিশ 

  • আপডেট টাইম : এপ্রিল ২২ ২০২০, ২০:৩২
  • 755 বার পঠিত
চাঁপাইনবয়াবগঞ্জে ধানকাটার জন্য শ্রমিক পাঠালো বরিশাল মেট্রোপলিটন পুলিশ 
সংবাদটি শেয়ার করুন....

এ এস সিফাত।।  সারাদেশ করোনার ঝুঁকিতে রয়েছে পাশাপাশি সাধারণ ছুটি ও লকডাউনের মেয়াদ বাড়ানোর কারনে ঘর থেকে বের হতে পারছেন না শ্রমজীবী, কৃষকসহ  ও বিভিন্ন পেশার মানুষ। ফলে তাদের  মাঝে চরম হতাশা বিরাজমান।

এর মধ্যেই সময় হয়েছে খেতের বোরো ধান ঘরে তোলার। কিন্তু করোনা আতংকের ফলে দেখা দিয়েছে শ্রমিক সংকট। তাই ধান কাটার শ্রমিকের অভাবে মাঠের বোরো ফসল মাঠেই নষ্ট হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

আর বিষয়টি অনুধাবন করে এমন দুঃসময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি ও ধান কাটা মৌসুমের প্রতি বিশেষ গুরুত্ব আরোপ করেছেন।

তারই অংশ হিসেবে ধানকাটা মৌসুমে বিভিন্ন জেলায় জেলায় শ্রমিক পাঠানোর উদ্যোগ নিয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ। বুধবার বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান- বিপিএম (বার) এর নির্দেশনা অনুযায়ী একটি রিজার্ভ বাসে ৬২ জন শ্রমিক চাপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে প্রেরণ করা হয়। এরা সবাই বরিশালে ঠিকাদার ভিত্তিক বিল্ডিং কনস্ট্রাকশন-এ কর্মরত ছিলেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেল জানা যায়, বরিশালে ঠিকাদার ভিত্তিক বিল্ডিং কনস্ট্রাকশন এ কর্মরত চাঁপাইনবাবগঞ্জ থেকে আসা ৬২ জন শ্রমিক ধানকাটা মৌসুম উপলক্ষে নিজ এলাকায় ফিরে যেতে চাইলে বিষয়টি অধিকতর গুরুত্বের সাথে বিবেচনা করে বিএমপি ও ঠিকাদার কোম্পানির সহায়তায় শ্রমিকদের শারিরীক দূরত্ব, স্যনিটাইজেশন নিশ্চিত করে রিজার্ভ বাসে বিএমপি’র ব্যানারযুক্ত করে নিজ গৃহের উদ্দেশ্যে ফেরত পাঠানের যথাযোগ্য ব্যবস্থা নেয়া হয়।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d