চাঁপাইনবয়াবগঞ্জে ধানকাটার জন্য শ্রমিক পাঠালো বরিশাল মেট্রোপলিটন পুলিশ 

  • আপডেট টাইম : এপ্রিল ২২ ২০২০, ২০:৩২
  • 72 বার পঠিত
চাঁপাইনবয়াবগঞ্জে ধানকাটার জন্য শ্রমিক পাঠালো বরিশাল মেট্রোপলিটন পুলিশ 

এ এস সিফাত।।  সারাদেশ করোনার ঝুঁকিতে রয়েছে পাশাপাশি সাধারণ ছুটি ও লকডাউনের মেয়াদ বাড়ানোর কারনে ঘর থেকে বের হতে পারছেন না শ্রমজীবী, কৃষকসহ  ও বিভিন্ন পেশার মানুষ। ফলে তাদের  মাঝে চরম হতাশা বিরাজমান।

এর মধ্যেই সময় হয়েছে খেতের বোরো ধান ঘরে তোলার। কিন্তু করোনা আতংকের ফলে দেখা দিয়েছে শ্রমিক সংকট। তাই ধান কাটার শ্রমিকের অভাবে মাঠের বোরো ফসল মাঠেই নষ্ট হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

আর বিষয়টি অনুধাবন করে এমন দুঃসময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি ও ধান কাটা মৌসুমের প্রতি বিশেষ গুরুত্ব আরোপ করেছেন।

তারই অংশ হিসেবে ধানকাটা মৌসুমে বিভিন্ন জেলায় জেলায় শ্রমিক পাঠানোর উদ্যোগ নিয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ। বুধবার বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান- বিপিএম (বার) এর নির্দেশনা অনুযায়ী একটি রিজার্ভ বাসে ৬২ জন শ্রমিক চাপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে প্রেরণ করা হয়। এরা সবাই বরিশালে ঠিকাদার ভিত্তিক বিল্ডিং কনস্ট্রাকশন-এ কর্মরত ছিলেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেল জানা যায়, বরিশালে ঠিকাদার ভিত্তিক বিল্ডিং কনস্ট্রাকশন এ কর্মরত চাঁপাইনবাবগঞ্জ থেকে আসা ৬২ জন শ্রমিক ধানকাটা মৌসুম উপলক্ষে নিজ এলাকায় ফিরে যেতে চাইলে বিষয়টি অধিকতর গুরুত্বের সাথে বিবেচনা করে বিএমপি ও ঠিকাদার কোম্পানির সহায়তায় শ্রমিকদের শারিরীক দূরত্ব, স্যনিটাইজেশন নিশ্চিত করে রিজার্ভ বাসে বিএমপি’র ব্যানারযুক্ত করে নিজ গৃহের উদ্দেশ্যে ফেরত পাঠানের যথাযোগ্য ব্যবস্থা নেয়া হয়।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
চলে গেলেন মিডিয়াঙ্গনের পরিচিত মুখ মুরাদ হোসেযুক্তরাষ্ট্রে আবারও চালু হল গ্রিন কার্ডএকসঙ্গে বিষপান করে প্রেমিকের মৃত্যু, প্রেমিকসংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রীবিডিনিউজ টোয়েন্টিফোরের প্রতিবেদন মুছতে ব‌রউন্নীত হচ্ছে সরকারি কর্মচারীদের গ্রেড ও বেতননির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি ৬ মেয়হিন্দু সেজে দুই বিয়ে করলো ইউসুফ, অতঃপর…১০ মাসে আত্মহত্যায় মৃত্যু ১১ হাজার, করোনায় ৫ হবরিশালে ইশরাকের সামনে বিএনপির দুই গ্রুপের চেশেষ মুহুর্তে বিএনপির সমাবেশ স্থল পরিবর্তন করতথ্য গোপন করায় দু’বছর পর পদ হারালেন উপজেলা চেকলেজ-বিশ্বদ্যিালয়ে ভর্তির আগে ডোপ টেস্ট করা খালেদা জিয়া ও গয়েশ্বরের বিরুদ্ধে গ্রেপ্তারি অবশেষে অবরোধ প্রত্যাহার
%d bloggers like this: