চাঁপাইনবয়াবগঞ্জে ধানকাটার জন্য শ্রমিক পাঠালো বরিশাল মেট্রোপলিটন পুলিশ 

  • আপডেট টাইম : এপ্রিল ২২ ২০২০, ২০:৩২
  • 734 বার পঠিত
চাঁপাইনবয়াবগঞ্জে ধানকাটার জন্য শ্রমিক পাঠালো বরিশাল মেট্রোপলিটন পুলিশ 
সংবাদটি শেয়ার করুন....

এ এস সিফাত।।  সারাদেশ করোনার ঝুঁকিতে রয়েছে পাশাপাশি সাধারণ ছুটি ও লকডাউনের মেয়াদ বাড়ানোর কারনে ঘর থেকে বের হতে পারছেন না শ্রমজীবী, কৃষকসহ  ও বিভিন্ন পেশার মানুষ। ফলে তাদের  মাঝে চরম হতাশা বিরাজমান।

এর মধ্যেই সময় হয়েছে খেতের বোরো ধান ঘরে তোলার। কিন্তু করোনা আতংকের ফলে দেখা দিয়েছে শ্রমিক সংকট। তাই ধান কাটার শ্রমিকের অভাবে মাঠের বোরো ফসল মাঠেই নষ্ট হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

আর বিষয়টি অনুধাবন করে এমন দুঃসময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি ও ধান কাটা মৌসুমের প্রতি বিশেষ গুরুত্ব আরোপ করেছেন।

তারই অংশ হিসেবে ধানকাটা মৌসুমে বিভিন্ন জেলায় জেলায় শ্রমিক পাঠানোর উদ্যোগ নিয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ। বুধবার বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান- বিপিএম (বার) এর নির্দেশনা অনুযায়ী একটি রিজার্ভ বাসে ৬২ জন শ্রমিক চাপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে প্রেরণ করা হয়। এরা সবাই বরিশালে ঠিকাদার ভিত্তিক বিল্ডিং কনস্ট্রাকশন-এ কর্মরত ছিলেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেল জানা যায়, বরিশালে ঠিকাদার ভিত্তিক বিল্ডিং কনস্ট্রাকশন এ কর্মরত চাঁপাইনবাবগঞ্জ থেকে আসা ৬২ জন শ্রমিক ধানকাটা মৌসুম উপলক্ষে নিজ এলাকায় ফিরে যেতে চাইলে বিষয়টি অধিকতর গুরুত্বের সাথে বিবেচনা করে বিএমপি ও ঠিকাদার কোম্পানির সহায়তায় শ্রমিকদের শারিরীক দূরত্ব, স্যনিটাইজেশন নিশ্চিত করে রিজার্ভ বাসে বিএমপি’র ব্যানারযুক্ত করে নিজ গৃহের উদ্দেশ্যে ফেরত পাঠানের যথাযোগ্য ব্যবস্থা নেয়া হয়।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
ছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ
%d