বরগুনায় বেসরকারী শিক্ষক‌দের পা‌শে দাড়া‌লেন আওয়ামীলীগ নেতা

  • আপডেট টাইম : মে ০৩ ২০২০, ২১:১৬
  • 704 বার পঠিত
বরগুনায় বেসরকারী শিক্ষক‌দের পা‌শে দাড়া‌লেন আওয়ামীলীগ নেতা
সংবাদটি শেয়ার করুন....

বরগুনা প্রতিনিধি : করোনা ভাইরাসের এই ক্রান্তিকালে বরগুনা শহরের বিভিন্ন বেসরকারি কিন্ডারগার্টেন স্কুলের কর্মহীন হয়ে পড়া শিক্ষক পরিবারের পাশে দাঁড়ালেন বরগুনা জেলা আওয়ামী লীগের সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী এসএম মশিউর রহমান শিহাব। নিজের ব্যক্তিগত অর্থায়নে ১৮০টি পরিবারের কাছে পৌছে দিলেন উপহার সামগ্রী।
শনিবার সকাল ১১টায় স্থানীয় এফএম স্কুলের মাঠে সামাজিক দুরত্ব বজায় রেখে এসব পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়। এসএম মশিউর রহমান শিহাবের পক্ষে বরগুনার তরুণ সমাজকর্মী ও এফএম স্কুলের পরিচালক আসাদ জামান এসব উপহার সামগ্রী বিতরণ করেন।
প্রতিটি পরিবারের মাঝে ১০ কেজি করে চাল, দুই কেজি আলু, এক কেজি পিয়াজ, এক কেজি ডাল, এক লিটার সয়াবিন তেল এবং এক কেজি লবন উপহার হিসেবে বিতরণ করা হয়।
নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন শিক্ষক বলেন, বেসরকারি কিন্ডারগার্টেন স্কুলগুলোর মূল আয়ের উৎস হচ্ছে ছাত্র-ছাত্রীদের দেয়া বেতন। লকডাউনে স্কুল বন্ধ থাকার কারণে তাদের মত অনেক শিক্ষকরাই এখন উপার্জনহীন হয়ে পড়েছে। এ অবস্থায় স্ত্রী-সন্তান নিয়ে দুবেলা দুমুঠো খাবার খেয়ে স্বাভাবিক জীবন ধারণ তাঁদের অনেকের জন্যই কঠিন হয়ে পড়েছে।
বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও এফএম স্কুলের প্রধান পরিচালক আব্দুল আলীম হিমু বলেন, বেসরকারি কিন্ডারগার্টেন স্কুলসমূহের অধিকাংশ পরিবারই লোকলজ্জার কারণে কারও কাছে মুখ ফুটে কিছু চাইতে পারেন না অথচ প্রচণ্ড খারাপ সময় পার করছে তাঁরা। তিনি এসব কর্মহীন শিক্ষকদের পাশে দাঁড়ানোর আহবান জানালে জেলা আওয়ামী লীগের সদস্য এসএম মশিউর রহমান শিহাব এই দুঃসময়ে তাঁদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন।
এ বিষয়ে এসএম মশিউর রহমান শিহাব বলেন, অসহায় কর্মহীন পরিবারের জন্য আমার সাধ্যমত আমি কাজ করে যাচ্ছি। এর পাশাপাশি আমার সাধ্যমত নন এমপিওভুক্ত সকল মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার শিক্ষকদের মাঝেও এ কার্যক্রম অব্যাহত রাখতে চাই।
প্রসঙ্গত, করোনা মহামারিতে বরগুনায় লকডাউন ঘোষণার পর থেকে এ পর্যন্ত প্রায় ২০ হাজার কর্মহীন অসহায় দরিদ্র পরিবারের মাঝে চাল, ডাল, আলু, তেল, সাবান, হ্যান্ড সেনিটাইজার ও মাস্ক বিতরণ করেছেন বরগুনা জেলা আওয়ামী লীগের সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী এসএম মশিউর রহমান শিহাব।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত
%d