বরগুনায় ভরা পা‌নি‌তে খাল খনন

  • আপডেট টাইম : মে ০৪ ২০২০, ১৮:৫১
  • 717 বার পঠিত
বরগুনায় ভরা পা‌নি‌তে খাল খনন
সংবাদটি শেয়ার করুন....

বরগুনা প্রতিনিধি : বরগুনার বেতাগী উপজেলায় খাল খননে বিস্তার অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। ৪-৫ হাত পানির মধ্যে খাল খনন শুরু করে ঠিকাদার। এছাড়াও বিভিন্ন অনিয়মের অভিযোগে বর্তমানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পানি উন্নয়ন বোর্ড খাল খনন স্থগিত করা হয়।
জানা যায়, বরগুনার পানি উন্নয়ন বোর্ড বেতাগী বিবিচিনি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সরদারপাড়া স্লুইসগেট থেকে দেশান্তরকাঠী মাধ্যমিক বিদ্যালয় পর্যন্ত ১.৮ কিলোমিটার খাল খননের নিমিত্ত ৬৬ লাখ ৫৫ হাজার টাকার দরপত্র আহ্বান করেন। ওই কাজের দায়িত্ব পান বরগুনার প্রথম শ্রেণির ঠিকাদার মো. হুমায়ুন কবির। ঠিকাদারের দায়িত্বপ্রাপ্ত সহকারী সালাম শরীফ গত শুক্রবার থেকে ৪ থেকে ৫ হাত পানির মধ্যে খনন কাজ শুরু করেন।
নাম না প্রকাশের শর্তে এলাকার একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, ঠিকাদার গভীর পানির মধ্যে খাল খনন কাজ করছেন এবং খনন কাজে দরপত্রে বর্ণিত সিডিউল অনুসারে গভীরতা ও চওড়া করা হচ্ছে না।
অনিয়মের বিষয়ে মো. সালাম শরীফ বলেন, খনন কাজে অনিয়ম হয়নি বরং আমি মূল ঠিকাদার হুমায়ুন কবিরের নির্দেশ অনুসারে কাজ করি।
এদিকে অনিয়মের বিষয় এলাকার সচেতন মহল গতকাল বরগুনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর নিকট লিখিত অভিযোগ দায়ের করেন। এরপর গতকাল পাউবো’র সহকারী প্রকৌশলী মো. শাহাদাত হোসেন সরেজমিনে পরিদর্শনে এসে খনন কাজ বন্ধ করে দেয়।
পাউবোর সহকারী প্রকৌশলী মো. শাহাদাত হোসেন বলেন, অনিয়মের অভিযোগে খাল খনন কাজটি বন্ধ করে দেওয়া হয়েছে। বর্তমানে খালের পানি সেচ কাজ চলছে এবং সেচের পরে খাল খননের দরপত্রের প্রাক্কলন অনুযায়ী কাজ করা হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d