আজ একসঙ্গে দেখা যাবে চাঁদ ও মঙ্গল গ্রহ

  • আপডেট টাইম : মে ১৪ ২০২০, ১১:৫২
  • 820 বার পঠিত
আজ একসঙ্গে দেখা যাবে চাঁদ ও মঙ্গল গ্রহ
সংবাদটি শেয়ার করুন....

অনলাইন ডেস্ক।। করোনাভাইরাসের কারণে ২০২০ সাল প্রায়ই জর্জরিত হয়ে উঠেছে। তবে জ্যোতির্বিদদের কাছে এটি ‘সোনার’ বছর। একাধিক ঘটনার সাক্ষী থাকছে চলতি বছরের আকাশ। আজও একটি মহাজাগতিক ঘটনা ঘটবে, যার সাক্ষী হতে পারেন আপনিও। এদিন একসঙ্গে দেখা যাবে চাঁদ ও মঙ্গল গ্রহকে।

গতকাল রাতেও ‘সোয়ান’ নামের একটি ধূমকেতুকে চাঁদের সঙ্গে দেখা গিয়েছিল। এবার চাঁদের সঙ্গে দৃশ্যমান হবে লাল গ্রহ মঙ্গল। আকাশে গ্রহ দুটিকে কাছাকাছি দেখা গেলেও আদতে চাঁদ ও মঙ্গলের মধ্যে অনেকটাই দূরত্ব থাকবে।জানা গেছে, আজ পৃথিবী থেকে প্রায় ৩ লাখ ৯৮ হাজার কিলোমিটার দূরত্বে অবস্থান করবে চাঁদ। অন্যদিকে মঙ্গল গ্রহটি চাঁদের দূরত্বের প্রায় ৪২৫ গুণ দূরে অবস্থান করবে।আর্থ স্কাইয়ের তথ্য মতে, সাম্প্রতিক দিনগুলোতে খুব উজ্জ্বল দেখাচ্ছে মঙ্গল গ্রহকে। এখন রাতের আকাশে অষ্টম উজ্জ্বলতম নক্ষত্র হচ্ছে মঙ্গল গ্রহ।
সূত্র: ডেইলি বাংলাদেশ
এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
ছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ
%d