বরগুনায় আ‌গ্নেয়াস্ত্রসহ জ‌ঙ্গি আটক

  • আপডেট টাইম : মে ১৫ ২০২০, ২২:২৯
  • 740 বার পঠিত
বরগুনায় আ‌গ্নেয়াস্ত্রসহ জ‌ঙ্গি আটক
সংবাদটি শেয়ার করুন....

বরগুনা প্রতিনিধি : র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) বরগুনায় অভিযান চালিয়ে শীর্ষ সারির এক জেএমবি সদস্যকে অস্ত্র ও গুলি সহ গ্রেপ্তার করেছে। মো. আল আমিন ওরফে সবুজ (২৫) নামের ওই জেএমবিকে বরগুনা সদরের স্থানীয় কালিবাড়ি গ্রাম থেকে শুক্রবার গ্রেপ্তার করা হয়েছে। এসময় তার কাছ থেকে বেশকিছু উগ্রপন্থী বই, লিফলেট, একটি ওয়ান শুটারগান ও তিন রাউন্ড গুলি উদ্ধার করে। জেএমবি সামরিক প্রশিক্ষণপ্রাপ্ত সদস্য আল আমিন ওই গ্রামের মো. আবদুল খবিরের ছেলে। রাত সাড়ে ৮টার দিকে এক ই-মেল বার্তায় র‌্যাব অফিস এই তথ্য সংবাদমাধ্যমকে নিশ্চিত করে।
র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার বরগুনা সদরের স্থানীয় কালিবাড়ি গ্রামে অভিযান চালিয়ে আল-আমিনকে তার বাসা থেকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে বেশকিছু উগ্রপন্থী বই, লিফলেট, একটি ওয়ান শুটারগান ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার যুবক আল আমিন স্বীকার করে সংগঠনের সদস্য সংখ্যা ও সামরিক শাখার শক্তি বৃদ্ধির লক্ষে ২০১১ সাল হতে সদস্যদের নিয়ে বরগুনা, ঢাকা, চট্টগ্রাম, বান্দরবন, খাগড়াছড়ি, নোয়াখালী, শেরপুর, পটুয়াখালী, খুলনা, যশোর জেলার বিভিন্ন এলাকায় গোপন মিটিং করে। সে লিফলেট বিতরণ এবং সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচালনা করে আসছে। এছাড়া বিভিন্ন সময়ে পূর্বে গ্রেপ্তার আসামীদের জিজ্ঞাসাবাদেও আসামীর বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়। এ ঘটনায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d