সারা‌দিন জুতা বি‌ক্রি কর‌লেন ক‌রোনা আক্রান্ত ব্য‌ক্তি

  • আপডেট টাইম : মে ২০ ২০২০, ১৩:২৭
  • 856 বার পঠিত
সারা‌দিন জুতা বি‌ক্রি কর‌লেন ক‌রোনা আক্রান্ত ব্য‌ক্তি
সংবাদটি শেয়ার করুন....

বরগুনা প্রতিনিধি : বরগুনার পাথরঘাটায় করোনা আক্রান্ত এক দোকান মালিক সারাদিন জুতা বিক্রি করেছেন ঈদের কেনাকাটা করতে আসা ক্রেতাদের কাছে। এতে করে কতোজন যে পাথরঘাটা উপজেলায় সংক্রমণ তা নিয়ে চিন্তিত উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।
জানা যায়, লকডাউন সিথিল হওয়ার পর অনেক ব্যাবসায়ী ঈদের পন্য সামগ্রী কিনতে ঢাকার পাইকারি বাজারে গিয়ে মালামাল ক্রয় করে পাথরঘাটায় ফিরছেন। এমন খবর পেয়ে পাথরঘাটা বনিক সমিতির পক্ষ থেকে পাথরঘাটা উপজেলা প্রশাসনের কাছে নয় জনের নাম উল্লেখ করে তাদের কোয়ারেইন্টান বাধ্যতামূলক করতে আবেদন করেন। বনিক সমিতির নেতারা বলছেন কোয়ারেইন্টান বাধ্যতামূলক না করায় পাথরঘাটা উপজেলায় করোনা সংক্রমণ বাড়তে পারে।
পাথরঘাটা বনিক সমিতির সাধারণ সম্পাদক অরুণ কর্মকার জানান, করোনার মধ্যে ঢাকা থেকে আসা ব্যক্তিদের তালিকায় অন্তর্ভুক্ত অনেকেই প্রকাশ্যে দোকানে বেচাকেনা করেছেন। যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এদের মধ্যে সংক্রমিত জুতার দোকানের মালিকের নাম ও ছিল। যিনি করোনা ভাইরাস আক্রান্ত হয়ে ও দোকানদারি করেছেন।
তিনি আরো জানান, করোনা পজেটিভ আসা দোকান মালিকের থেকে কতজন যে সংক্রমিত হয়েছে তার কোন হিসাব নেই। প্রয়োজনে করোনা প্রাদুর্ভাব ঠেকাতে আবারো পাথরঘাটা শহর লকডাউন চান তিনি।
এ বিষয়ে পাথরঘাটা থানার ওসি মোহাম্মদ শাহাবুদ্দিন জানান, বনিক সমিতির মাধ্যমে নয় জনের একটি তালিকা উপজেলা প্রশাসনের মাধ্যমে হাত পেয়ে সকলের কাছে গিয়ে হোম কোয়ারেন্টাইনে মানতে বলা হয়েছে। তবে তারা কোয়ারেন্টান না মেনে ব্যাবসা পরিচালনা করেছেন তা বনিক সমিতি থেকে আমাদের জানানো হয়নি।
বরগুনা জেলা সিভিল সার্জন ডা. হুমায়ুন কবির শাহীন জানান, মঙ্গলবার রাতে বরগুনা জেলায় তিন জনের করোনা পজেটিভ রেপোর্ট এসেছে। এদের মধ্যে দুজন পাথরঘাটার অপরজন বরগুনার। করোনা আক্রান্ত নিয়ে ব্যাবসা পরিচালনা করার খবরে তিনি আশ্চর্য হয়ে বলেন এ উপজেলা এখন ঝুঁকির মধ্যে রয়েছে।
পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির জানান, করোনা পজিটিভ আসা পাথরঘাটার দুই রোগীকে আইশোলেশনে নিয়ে আসা হয়েছে। তাদের বাড়ি লকডাউন করা হয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
ছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ
%d