মনপুরা উপজেলা সিপিপির পরিশ্রমী টিম

  • আপডেট টাইম : মে ২১ ২০২০, ১৮:১৫
  • 1156 বার পঠিত
মনপুরা উপজেলা সিপিপির পরিশ্রমী টিম
সংবাদটি শেয়ার করুন....

মিজানুর রহমান জুয়েল মনপুরা প্রতিনিধি ঃ

ভোলার মনপুরা উপজেলা একটি বিছিন্ন উপজেলা। মেঘনা নদীর রক্তচক্ষু উপেক্ষা করে এই দ্বীপ বাসির জীবন যাত্রা। বিভিন্ন দুযোর্গপূর্ন আবহাওয়ায় দ্বীপ বাসির পাশে থাকেন সিপিপির সেচ্ছাসেবীগন। জনসচেতনতায় মানুষের দোরগোড়ায় মনপুরা সিপিপি। এরফান উল্ল্যা অনি চৌধুরীর নেতৃত্বে সদাসর্বদা প্রস্তুত মনপুরা সিপিপির সেচ্ছাসেবীগন।

দ্বীপ উপজেলা রয়েছে কয়েকটি চর যা মেঘনা নদীর মাঝখানে। জীবন মরন সন্ধিঘনে থাকেন চরের বাসিন্দারা। চরগুলো হলো চরনজরুল, চর সামছুদ্দীন,কাজির চর,চরকলাতলী ও চরনিজাম। এসব চরের বাসিন্দাদের জনসচেতনতা সৃষ্টি করেন সিপিপি সেচ্ছাসেবীগন।
মনপুরা ও চর কলাততী ও চরনিজাম ছাড়া আর কোন চরে নেই আশ্রয়ন কেন্দ্র। ফলে বিভিন্ন দুযোর্গপূর্ন আবহাওয়াতে সিপিপি সেচ্ছাসেবীগনের জীবনের ঝুঁকি নিয়ে জনসচেতনতা মুলক প্রচারণা করতে হয় সিপিপি সেচ্ছাসেবীগনকে।

মনপুরা উপজেলা ৪টি ইউনিয়ন নিয়ে গঠিত দ্বীপ উপজেলা। মনপুরা উপজেলা রয়েছে ৭৪টি আশ্রয়ন কেন্দ্র। ৮২৫ জন সেচ্ছাসেবী নিয়ে গঠিত হয় মনপুরা উপজেলা সিপিপি সেচ্ছাসেবী টিম। টিম লিডার এরফান উল্ল্যা অনি চৌধুরী। অনি চৌধুরীর নেতৃত্বে সদাসর্বদা প্রস্তুত থাকে সেচ্ছাসেবীগন। নেতৃত্বির প্রতি রয়েছে সিপিপির সেচ্ছাসেবীগনের আগাত আস্থা। যোগ্য নেতৃত্বের ফলে মনপুরা সকল সিপিপির সেচ্ছাসেবীগন উজ্জীবিত।

পারিপারিক ভাবে গড়ে উঠেছেন মানুষের দোরগোড়ায় থেকে অসহায় মানুষের সেবা করার শিক্ষা । বাবা ভোলা ৪ আসনের সাবেক সফল সংসদ সদস্য , মরহুম জাফর উল্ল্যাহ চৌধুরী। মাতা মনপুরা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং দুবারের উপজেলা পরিষদের চেয়ারম্যান মিসেস সেলিনা আক্তার চৌধুরী। মনপুরা ঐতিহ্যবাহী পরিবারের সদস্য এরফান উল্ল্যাহ অনি চৌধুরী।

মনপুরা সিপিপি সেচ্ছাসেবীগনের অনেকই অনি চৌধুরীর নেতৃত্বে ও সাহসীকতা দেখে মুগ্ধ , যে কোন পরিস্থিতিতে সামনে থেকে কাজ করার রয়েছে বহুমুখী অভিজ্ঞতা। সেচ্ছাসেবী জাকির , জয়নাল,মনির, নাসির সকলেই জানান, দুযোর্গ ছাড়া ও অনি চৌধুরী আমাদের খোঁজ খবর নেন,দুযোর্গকালে প্রতিটি মুহূর্তে রাখে আমাদের সাথে যোগাযোগ। মনপুরা উওর থেকে দক্ষিণ মাথা পযার্ন্ত রয়েছে অনি চৌধুরী সিপিপির সেচ্ছাসেবী ও সাধারণ মানুষের সেবা করার জন্য আপ্রান চেষ্টা।

এ ব্যাপারে অনি চৌধুরী বলেন, যে কোন দুযোর্গ কালে উপজেলা প্রশাসন সিপিপি কে সকল ধরনের সহযোগিতা করে থাকেন।আমি মনপুরা সিপিপি সেচ্ছাসেবীগনের সাথে কাজ করতে পেরে নিজেকে অনেক ধন্য মনে করি।সকল সেচ্ছাসেবীগন অনেক আন্তরিক। দেশ ও মানুষের জন্য কাজ করতে কোন রকম সংকোচ বোধ করেনা।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
ছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ
%d