মনপুরায় কালবৈশাখী ঝড়ে লন্ডবন্ড শতা‌ধিক ঘর

  • আপডেট টাইম : মে ২৮ ২০২০, ১৬:৫৩
  • 779 বার পঠিত
মনপুরায় কালবৈশাখী ঝড়ে লন্ডবন্ড শতা‌ধিক ঘর
সংবাদটি শেয়ার করুন....

মোঃ মিজানুর রহমান জুয়েল, মনপুরা, প্রতিনিধি ঃ

ভোলার মনপুরায় কালবৈশাখী ঝড়ে শতা‌ধিক ঘর ও দোকানপাট  লন্ডভন্ড হ‌য়ে গে‌ছেভ খোলা আকাশে নিছে ক্ষ‌তিগ্রস্ত মানুষ এখন হতাশা আর অন্ধকার দেখছে ।  

মনপুরা উপজেলা ২নং হাজির হাট ইউনিয়নে কয়েকটি ওয়ার্ড হঠাৎ কালবৈশাখী ঝড়ে লন্ডবন্ড হয়ে যায়। ক্ষতিগ্রস্ত ওয়ার্ডের মধ্যে ৬নং সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে, তাছাড়া ৪ও ৫ নং ওয়ার্ডের বেশ কয়কটি বাড়ি ও ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

সরজমিনে গিয়ে দেখা যায় ২নং হাজির হাট ইউনিয়ন ৬ ওয়ার্ড দাসের হাট এলাকায় বেশ কয়েকটি ঘর  ও দোকানপাট ঝড়ো বাতাসে উড়িয়ে নিয়ে যায়। ক্ষতিগ্রস্ত জহির মাঝির ঘরেরঘুটিসহ  সব নিয়ে যায়। তসলিম মাঝির ঘর ভেঙে চুরমার ফেলে যায়। বাবুল মাঝি আবু তাহেরের দোকান ঘরের কিছুই নাই।

এছাড়াও ১ নং মনপুরা ইউনিয়নের  চর কলাতলি এবং কাজির চরের বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে, কয়েকটি আবাসন প্রকল্পের ঘরও উড়িয়ে নিয়ে যায় ঝ‌ড়ে। এতে করে আবাসন প্রকল্পের অনেক ক্ষয়ক্ষতির হয়েছে।

এই ব্যাপারে ২নং হাজির হাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দ্বীপক বলেন, আমরা ক্ষতিগ্রস্ত পরিবারের তা‌লিকা করছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা  জানান, চেয়ারম্যানরা তা‌লিকা দিয়েছে, আমরা ক্ষতিগ্রস্ত পরিবারকে পুনর্বাসনের জন্য আর্থিক সাহায্য করবো।
১নং মনপুরা ইউনিয়ন পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান টিটু ভুঁইয়া জানান ক্ষতিগ্রস্ত পরিবারের লিষ্ট আমরা করছি।
এদিকে ক্ষতিগ্রস্ত পরিবারকে  ও দোকানপাট পরিদর্শন করতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস ও ২নং হাজির হাট  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দ্বীপক।পরিদর্শন কালে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান। ক্ষতিগ্রস্ত  প্রত্যক পরিবারকে ২০কেজি করে চাউল,নগদ টাকা ও ঘর নির্মাণের জন্য কিছু ঢেউটিন দেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস। উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও ২নং হাজির হাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দ্বীপক। ইউপি সদস্যগন ও গণমাধ্যম কর্মীবৃন্দ।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d