একরাতে বিলীন ১২ পরিবারের স্বপ্ন

  • আপডেট টাইম : মে ৩০ ২০২০, ১৪:০৪
  • 710 বার পঠিত
একরাতে বিলীন ১২ পরিবারের স্বপ্ন
সংবাদটি শেয়ার করুন....

বরিশালের বানারীপাড়ায় সৈয়দকাঠি ইউনিয়নের মসজিদবাড়ি গ্রামের দাসেরহাট বাজারের অদূরে হঠাৎ করে সন্ধ্যা নদীর ভাঙনে ১২টি পরিবারের বসতভিটা বিলীন হয়ে গেছে। শুক্রবার রাতে সৈয়দকাঠি ইউনিয়নের মসজিদবাড়ি গ্রামের দাসেরহাট বাজারের অদূরে ভাঙন কবলিত নদীর তীরে বসবাসরত রতন বাড়ৈ, নিকুঞ্জ দেউরী, মনি বাড়ৈ, অনিল দেউরী, যশরত নাটুয়া, সুনীল মাল, হাবিব সিকদার, রাজে আলী সিকদার, নির্মল বাড়ৈ, অমৃত মধু, শ্যামল গাইন ও কৃষ্ণ বৈদ্যের ঘরবাড়ি ও গাছপালাসহ বসতভিটা নদী গর্ভে বিলীন হয়ে যায়। একরাতে সবকিছু হারিয়ে নিঃস্ব ও রিক্ত হয়ে ওই পরিবারগুলো দিশেহারা হয়ে পড়েছেন। তাদের চোখে এখন কেবলই ঘোর অমানিশার অন্ধকার।

এদিকে খবর পেয়ে সৈয়দকাঠি ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আ. মন্নান মৃধা ঘটনাস্থলে ছুটে যান এবং ভাঙনের শিকার পরিবারগুলোর কয়েকজনের বসত ঘর ও আসবাবপত্র সরিয়ে নিতে সহায়তা করেন। এছাড়া তিনি ক্ষতিগ্রস্থ পরিবারের খাবারের দায়িত্ব নেওয়ার পাশাপাশি পুনর্বাসনে সহায়তার আশ্বাস দেন। এ সময় সৈয়দকাঠি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মৃধা, স্থানীয় ইউপি সদস্য পনিরুজ্জামান পনির প্রমুখ উপস্থিত ছিলেন।

সৈয়দকাঠি ইউপি চেয়ারম্যান আ.মন্নান মৃধা জানান, ওই ১২টি পরিবারের বসতভিটা সম্পুর্ণ বিলীন হয়ে গেছে এবং ভাঙন অব্যাহত থাকায় আরো বেশ কয়েকটি বাড়ির বসতঘর ও গাছ পালা কেটে সরিয়ে নেওয়ার কাজ চলছে। যে কোন সময় ওই বাড়িঘর গুলোও নদী গ্রাস করে ফেলবে।

এ প্রসঙ্গে বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ বলেন ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে সার্বিক সহায়তা করা হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
ছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ
%d