ক‌বে নাগাদ এইচ এইচ সি পরীক্ষা শিক্ষা মন্ত্রী বল‌তে পার‌ছেন না

  • আপডেট টাইম : জুন ১৮ ২০২০, ১২:৪৬
  • 737 বার পঠিত
ক‌বে নাগাদ এইচ এইচ সি পরীক্ষা শিক্ষা মন্ত্রী বল‌তে পার‌ছেন না
সংবাদটি শেয়ার করুন....

করোনা পরিস্থিতির কারণে কবে নাগাদ এইচএসসি ও সমমানের পরীক্ষা নেওয়া সম্ভব হবে, তা এখনও বলা যাচ্ছে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে এ মন্তব্য করেন

শিক্ষামন্ত্রী বলেন, চলতি বছরের এইচএসসির পরীক্ষার জন্য যা যা প্রস্তুতি দরকার সব সম্পন্ন করে রেখেছে শিক্ষা মন্ত্রণালয়। তবে করোনা মহামারীর প্রকোপ না কমায় আমরা সেটি নিতে পারছি না।

তিনি বলেন, বর্তমানে দেশে করোনা সংক্রমণ উদ্ধমুখী, এটা থেকে কবে নাগাদ আমরা মুক্ত হতে পারবো আমরা কেউ আন্দাজ করতে পারছি না। এজন্য এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত রয়েছে।

তিনি আরো বলেন, এই পরীক্ষাটি একটি বিরাট কর্মযজ্ঞ। এখানে শুধু শিক্ষার্থীরা জড়িত নয়, শিক্ষক, আইনশৃঙ্খলা বাহিনীসহ অনেকেই এটার সঙ্গে সংশ্লিষ্ট। তাই সবার স্বাস্থ্য ঝুঁকির মধ্যে ফেলে আমরা এ পরীক্ষা নিতে পারিনা। কাজেই এ মুহুর্তে কোনভাবেই বলতে পারছিনা কবে নাগাদ এইচএসসি পরীক্ষা নেওয়া সম্ভব হবে।

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাসের সংক্রমণের ফলে চলতি বছরের এইচএসসি ও সমমানে পরীক্ষা নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হয়নি। এ নিয়ে অনিশ্চয়তায় দিন কাটাচ্ছে লাখ লাখ শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত
%d