১৫ জুলাই থেকে ববিতে পুরোদমে অনলাইন ক্লাস

  • আপডেট টাইম : জুলাই ১৪ ২০২০, ১৮:৫৯
  • 717 বার পঠিত
১৫ জুলাই থেকে ববিতে পুরোদমে অনলাইন ক্লাস
সংবাদটি শেয়ার করুন....

করোনাভাইরাসের সংক্রমণের কারণে প্রায় চার মাস বন্ধ রয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ক্লাস-পরীক্ষা।
ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের কিছু বিভাগ পরীক্ষামূলকভাবে অনলাইনে ক্লাস নিয়েছে। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্তে আগামী বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের পুরোদমে অনলাইন ক্লাস শুরু হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের (ববি) ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক আবু জাফর মিয়া বলেন, পরীক্ষামূলকভাবে অনলাইনে ক্লাস নিয়ে আসছিলাম। কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী অন্য সব বিভাগের মতো আমাদের বিভাগেও আগামী বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে অনলাইনে পুরোদমে অনলাইন ক্লাস শুরু করার সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

 

তিনি বলেন, এর আগে শিক্ষকরা শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করে তাদের কাছ থেকে ই-মেইল ঠিকানা ও ফোন নম্বরসহ অন্যান্য প্রয়োজনীয় তথ্য নিয়েছেন, দিচ্ছেন অনলাইন ক্লাসবিষয়ক প্রয়োজনীয় পরামর্শ-নির্দেশনা। কিছু বিভাগে ক্লাস শুরুও হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাশ বলেন, বিশ্ববিদ্যালয়ের উপচার্য ড. ছাদেকুল আরেফিন বিভাগীয় চেয়ারম্যান ও রেজিস্ট্রারসহ অন্যান্যদের সঙ্গে সম্প্রতি ভার্চুয়াল সভা করে ১৫ জুলাই থেকে শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। সেশন জট কমিয়ে আনতে এ সিদ্ধান্ত নেয়া হয়। তবে একাডেমিক গবেষণা কার্যক্রম আপাতত শুরু হচ্ছে না। এছাড়া সম্পন্ন হওয়া সেমিস্টার পরীক্ষার ফল দ্রুত সময়ের মধ্যে প্রকাশের সিদ্ধান্ত হয়েছে সভায়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ছাদেকুল আরেফিন বলেন, ২৫ জুন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সঙ্গে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ভার্চুয়াল সভায় অনলাইনে শিক্ষা কার্যক্রমের সিদ্ধান্ত হয়। বরিশাল বিশ্ববিদ্যালয় এরই মধ্যে পরীক্ষামূলক অনলাইন শিক্ষা কার্যক্রম চালিয়ে সফলতা পেয়েছে। আগামী ১৫ জুলাই থেকে অনলাইনে ক্লাস নেয়া হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
ছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ
%d