ইউএনওর মামলায় যুবলীগ নেতার পক্ষে ৫০ আইনজীবী, জামিন নামঞ্জুর

  • আপডেট টাইম : আগস্ট ১২ ২০২০, ১৯:৪৯
  • 712 বার পঠিত
ইউএনওর মামলায় যুবলীগ নেতার পক্ষে ৫০ আইনজীবী, জামিন নামঞ্জুর
সংবাদটি শেয়ার করুন....

বরগুনার আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়ের করা মামলায় শহর যুবলীগ নেতা ও জেলা পরিষদ সদস্য আরিফুল হাসান আরিফের জামিন নামঞ্জুর করেছেন আদালত। যুবলীগ নেতার পক্ষে শুনানিতে অংশ নেন ৫০ জন আইনজীবী।

বুধবার দুপুর ১টার দিকে আমতলী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাবিক হোসেন জামিন নামঞ্জুর করেন। ৩১ আগস্ট মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন আদালত।

বুধবার সকালে বরগুনা জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদকের নেতৃত্বে প্রায় ৫০ জন আইনজীবী আরিফের পক্ষে আইনি সহায়তা দিতে আমতলী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন শুনানিতে অংশ নেন। দীর্ঘ শুনানি শেষে ম্যাজিস্ট্রেট জামিনের আবেদন নামঞ্জুর করেন।

জেলা আইনজীবী সমিতির সম্পাদক মাহবুবুল বারি আসলাম বলেন, আদালতের কাছে আমরা আরিফের পক্ষে জামিন চেয়ে আবেদন করি। আদালতে আমরা বলেছি উপজেলা নির্বাহী অফিসার নাটক সাজিয়ে ২৮ ঘণ্টা আটকের পর আরিফের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে মামলা করেছেন। আরিফ ষড়যন্ত্রের শিকার। উপজেলা নির্বাহী কর্মকর্তা তার ক্ষমতার অপব্যবহার করেছেন। এমনকি তিনি প্রকাশ্য একজন আইনজীবীকে ‘জানোয়ার’ বলে গালিগালাজ করেছেন; যা মানবাধিকার লঙ্ঘনের শামিল। আমরা আরিফের জামিনের জন্য উচ্চ আদালতে (জেলা ও দায়রা জজ আদালত) আবেদন করব।

উল্লেখ্য, ৮ আগস্ট দুপুর ২টার দিকে আমতলী লঞ্চঘাটে আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন ও যুবলীগ নেতা আরিফের মধ্য কথাকাটাকাটি হয়। ওই সময় আরিফকে পুলিশের হাতে দেন উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন। ২৮ ঘণ্টা পর রোববার বিকালে ওই উপজেলা নির্বাহী অফিসার বাদী হয়ে আরিফসহ তিনজনের বিরুদ্ধে সরকারি কাজে বাধা ও হত্যাচেষ্টায় আমতলী থানায় একটি মামলা করেন। পুলিশ সেই মামলায় আরিফ ও রায়হানকে গ্রেফতার দেখিয়ে ৯ আগস্ট সন্ধ্যায় আমতলী আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করে।

এরপর বরগুনা জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবু এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, আমতলী উপজেলা নির্বাহী অফিসার মিথ্যা মামলা দিয়ে আরিফকে জেলহাজতে পাঠিয়েছেন। জেলা যুবলীগ মিথ্যা মামলা প্রত্যাহার ও আরিফের নিঃশর্ত মুক্তি চাইছে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
ছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, উজিরপুরে মিষ্টি বআমাকে উৎখাত করলে পরবর্তীতে কে আসবে, প্রশ্ন প্আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ
%d