১২ হাজার আ‌বেদন/ সা‌ড়ে চার হাজার লাই‌সেন্স প্রদান

বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের আ‌বেদ‌নের সময় শেষ

  • আপডেট টাইম : আগস্ট ২৪ ২০২০, ০২:০০
  • 750 বার পঠিত
বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের আ‌বেদ‌নের সময় শেষ
সংবাদটি শেয়ার করুন....

নিবন্ধন ও নবায়নের জন্য বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারসমূহকে ২৩শে আগস্ট পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল সরকার। এ সময়সীমা এরইমধ্যে শেষ হয়েছে। যেসব হাসপাতালের নিবন্ধন নেই তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে পারে স্বাস্থ্য অধিদপ্তর।
এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক বিভাগের পরিচালক ডা. ফরিদ হোসেন মিয়া বলেন, ২৩ তারিখ পর্যন্ত আবেদনের শেষ দিন ছিল। এবং সেটা এখনো বলবৎ আছে। মেয়াদ বাড়ানো হবে কি না জানতে চাইলে তিনি বলেন, পরবর্তীতে সময় বাড়ানো হবে কি না সেটা মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বিত সিদ্ধান্তে জানানো হবে। এখন পর্যন্ত ১২ হাজার আবেদন জমা হয়েছে। এবং সাড়ে ৪ হাজার লাইসেন্স প্রদান করা হয়েছে।
এ বিষয়ে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতি জানিয়েছে, এ পর্যন্ত দশ হাজারের বেশি প্রতিষ্ঠান লাইসেন্স নবায়ন এবং নিবন্ধনের জন্য আবেদন করেছে।

সরকার যেসব শর্ত দিয়ছে, অল্প সময়ের মধ্যে সেগুলো পূরণ করা অনেক প্রতিষ্ঠানের জন্য কঠিন। স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে বৈঠক করে তারা সরকারি নিয়মকানুন কিছুটা শিথিলের আবেদন জানিয়েছেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d