সাত কলেজ খুললে মাস্টার্সে ভর্তি, অকৃতকার্যদের থাকছে না সুযোগ

  • আপডেট টাইম : আগস্ট ২৪ ২০২০, ০১:৫৭
  • 694 বার পঠিত
সাত কলেজ খুললে মাস্টার্সে ভর্তি, অকৃতকার্যদের থাকছে না সুযোগ
সংবাদটি শেয়ার করুন....

অনলাইন ডেস্ক।। ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০১৭ সনের ডিগ্রি (পাস) উত্তীর্ণ শিক্ষার্থীদের মাস্টার্স ১ম পর্ব ( ২০১৭-১৮ শিক্ষাবর্ষ) এবং অনার্স ২০১৮ সনের উত্তীর্ণ শিক্ষার্থীদের মাস্টার্স শেষ পর্ব ( ২০১৮-১৯) শিক্ষাবর্ষের ভর্তি কলেজ খোলার পর নেয়া হবে।

সোমবার ডেইলি বাংলাদেশকে এ বিষয়টি নিশ্চিত করেছেন সাত কলেজের সমন্বয়ক ( ফোকাল পয়েন্ট) ও কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আই কে সেলিম উল্লাহ খন্দকার এবং ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ম অনুযায়ী, ফলাফল প্রকাশ হওয়ার দুই মাসের মধ্যে ভর্তি হওয়ার নিয়ম থাকলেও করোনার এই সময়ে নিয়ম শিথিল হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের এ বিষয়ে টেনশন না করার জন্যও জানিয়েছেন তারা।

এসব প্রসঙ্গে প্রফেসর আই কে সেলিম উল্লাহ খন্দকার এবং প্রফেসর নেহাল আহমেদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আমাদের মিটিং হয়েছে। গত সেশনে শর্ত সাপেক্ষে এক বা দুই বিষয়ে অকৃতকার্যদের সুযোগ দেয়া হলেও এবার আর মাস্টার্সে শর্ত সাপেক্ষে ভর্তির সুযোগ থাকছে না।

তারা আরো বলেন, যারা অকৃতকার্য হবে তাদের পরবর্তী সেশনের সঙ্গে মাস্টার্সে ভর্তি হতে হবে। আর সাত কলেজের মধ্যেই শিক্ষার্থীরা যেহেতু কলেজ পরিবর্তন করতে চাচ্ছে আমরা এ বিষয়টা বিবেচনা করে দেখব।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d