যুদ্ধ নয় প্রতিবেশীর দেশের সাথে শান্তিপূর্ণ সহ অবস্থান করতে চাই -বরিশালে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  • আপডেট টাইম : অক্টোবর ২৮ ২০২০, ০৫:৪৩
  • 710 বার পঠিত
যুদ্ধ নয় প্রতিবেশীর দেশের সাথে শান্তিপূর্ণ সহ অবস্থান করতে চাই -বরিশালে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সংবাদটি শেয়ার করুন....

শামীম আহমেদ ॥ বরিশালের লেবুখালীতে শেখ হাসিনা সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর সপ্তম পদাতিক ডিভিশনের পতাকা উত্তোলন করা হয়েছে। আজ বুধবার বেলা সাড়ে দশটায় সেনাবাহিনীর ৩টি বিগ্রেড ও ৫টি ইউনিটের এই পতাকা উত্তোলন করা হয়। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করেন।
প্রধানমন্ত্রী বলেন, দিনে আমরা আমাদের সেনাবাহিনীকে আধুনিকায়ন করে তুলছি। আমরা যুদ্ধ নয় প্রতিবেশী দেশের সাথে শান্তিপূর্ণ সহ অবস্থান চাই। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার ক্ষেত্রে সেনাবাহিনী প্রয়োজনীয় ভূমিকা রাখছে। এসময় তিনি সেনাবাহিনীর কর্মকান্ডের প্রশংসা করেন এবং সমৃদ্ধি কামনা করেন।
তিনি আরো বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর এই ৭ পদাতিক ডিভিশনের অধীনে বিভিন্ন ব্রিগেড/ ইউনিটের আনুষ্ঠানিক পতা উত্তোলন করা হলো। নবগঠিত এসব বিগ্রেড সদর ও ইউনিটসমূহ দক্ষিনাঞ্চলের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি সাধারণ মানুষের স্বপ্নপূরণে বলিষ্ঠ ভূমিকা রাখবে।
এর আগে প্রধানমন্ত্রীর কাছ থেকে অনুমতি নিয়ে আনুষ্ঠনিকভাবে পতাকা উত্তোলন করেন সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ। এসময় সদর দপ্তর ৭ স্বতন্ত্র এডি ব্রিগেড, প্যারা কমান্ডো ব্রিগেড, সদর দপ্তর ২৮ পদাতিক ব্রিগেড, ৪৯ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ১২ সিগনাল ব্যাটালিয়ান, ৬৬ ইস্ট বেঙ্গল, ৪৩ বীর ও এসটি ব্যাটালিয়ন এর পতাকা উত্তোলনের প্যারোড অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উর্ধ্বতন সোনাকর্মকর্তাগণ, অসামরীক কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন পদবির সেনাসদস্যগণ উপস্থিত ছিলেন।##
শামীম আহমেদ
বরিশাল
২৮-১০-২০ইং।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d