শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখতে জাতিসংঘ ও বিশ্ব ব্যাংকের আহ্বান

  • আপডেট টাইম : অক্টোবর ২৯ ২০২০, ০৫:৪৯
  • 763 বার পঠিত
শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখতে জাতিসংঘ ও বিশ্ব ব্যাংকের আহ্বান
সংবাদটি শেয়ার করুন....

করোনা ভাইরাসের বৈশ্বিক মহামারির মধ্যে সংক্রমণের ঝুঁকি থাকা সত্ত্বেও স্কুল খোলা রাখার আহ্বান জানিয়েছে জাতিসংঘ ও বিশ্ব ব্যাংক। বিশ্বের ১৫০টি দেশ থেকে তথ্য সংগ্রহ করে প্রতিবেদনটি প্রকাশ করে তারা।

বুধবার জাতিসংঘ ও বিশ্ব ব্যাংকের প্রকাশিত প্রতিবেদনটিতে বলা হয়, অনলাইন বা দূর শিক্ষার সুবিধা না থাকায় নিম্ন এবং মধ্যম আয়ের দেশের শিশুরা উন্নত দেশগুলোর শিশুদের চেয়ে শিক্ষা ক্ষেত্রে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। দেশগুলোর উচিৎ দ্রুত শিক্ষা ব্যবস্থায় আরো বিনিয়োগ করা। যাতে বৈশ্বিক মহামারি পরিস্থিতিতে শিক্ষা ক্ষেত্রে ধনী এবং দরিদ্র দেশের শিশুদের মধ্যে পার্থক্য কমে আসে।- মানব জমিন

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d