‘বর্তমান ও আগের পুলিশ এক নয়’- ডিআইজি

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ১১ ২০২১, ০৭:০৮
  • 718 বার পঠিত
‘বর্তমান ও আগের পুলিশ এক নয়’- ডিআইজি
সংবাদটি শেয়ার করুন....

খবর বিজ্ঞপ্তি ॥ বরিশালের রেঞ্জ ডিআইজি জনাব মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম বলেছেন ‘বর্তমান ও আগের পুলিশ এক নয়’। তিনি পুলিশের সহযোগিতা নেওয়ার পাশাপাশি পুলিশকে সহায়তা করতে আহবান জানান। পিরোজপুর জেলার বঙ্গবন্ধু চত্ত্বর সিও অফিস মোড়ে মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস, ইভটিজিং, নারী-শিশু নির্যাতন, সাইবার অপরাধ সহ সকল অপরাধ প্রতিরোধে অপরাধ বিরোধী বিট পুলিশিং জনসভা এবং মাদকসেবী/ব্যবসায়ীদের আত্মসমর্পণ সংক্রান্ত মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি বক্তব্য রাখার সময় এ কথা বলেন।।
ডিআইজি পিরোজপুর জেলা বার্ষিক পরিদর্শনে বিভিন্ন প্রোগ্রামের অংশ হিসেবে পিরোজপুরের বঙ্গবন্ধু চত্ত্বর সিও অফিস মোড়ে সাধারণ মানুষের সাথে এক বিট পুলিশিং জনসভায় মতবিনিময় করেন। সাধারণ মানুষকে সমাজের বিভিন্ন অপরাধ সম্পর্কে সচেতন করতে এবং সামাজিক ও রাষ্ট্রীয় অপরাধ অপরাধ সনাক্তকরণ ও দমনে বিট পুলিশিং এর গুরুত্ব বিষয়ে তিনি বক্তব্য প্রদান করেন।
প্রধান অতিথি মাদক, ইভটিজিং, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, চুরি-ডাকাতি ইত্যাদি সহ জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের মতো সামাজিক ও রাষ্ট্রীয় অপরাধের বিরুদ্ধে জনগণকে এক থাকার আহবান জানান।
প্রধান অতিথি মাদককে সামাজের নিকৃষ্ট ক্ষত, কালো ও ভয়াল থাবা হিসেবে উল্লেখ করেন। তিনি মাদকের কুফল বর্ণনা করতে গিয়ে বলেন, একজন মাদকাসক্ত ব্যক্তি শুধু তার নিজ পরিবার নয়, সমাজ ও রাষ্ট্রকে ক্ষতিগ্রস্ত করে। তিনি মাদকসেবী/ব্যবসায়ীদের আত্মসমর্পণ অনুষ্ঠানে আত্মসমর্পণকারী মাদকসেবী/ব্যবসায়ীদেরকে মাদকের অন্ধকার জগত ছেড়ে আলো ঝলমলে নতুন জীবনপথে ফিরিয়ে আনতে ফুলদিয়ে বরণ করেন। তিনি তাদের বিভিন্ন জীবনোপকরণ দিয়ে সমাজে পুনর্বাসিত হয়ে নতুনভাবে বাঁচার স্বপ্ন দেখান।
মাদকের প্রতি কঠোর হুশিয়ারি এবং শূন্য সহনশীলতা ঘোষণা করে প্রধান অতিথি বলেন, মাদক ব্যবসায়ীদের জায়গা হবে জেলখানা। আর মাদক ব্যবসা ছেড়ে দিয়ে ভালো কাজে আসলে সর্বত সহায়তা করা হবে বলেও তিনি উল্লেখ করেন।
ডিআইজি যুবসমাজকে মাদকের ভয়ঙ্কর গ্রাস থেকে বাঁচার জন্য সিগারেট স্পর্শ করতে নিষেধ করেন। তিনি বলেন, সিগারেট থেকেই মাদকের হাতেখড়ি হয়। ধূমপানের কুফলের মতোই যুবক-যুবতিদের ফেইসবুক-ইউটিউবের আসক্তি থেকে বের হতে এবং সাইবার দুনিয়ার প্রতারণার ফাঁদ এর ব্যাপারও তিনি সতর্ক করেন।
এর আগে ডিআইজি পিরোজপুর জেলার সদর থানা এবং শহর পুলিশ ফাঁড়ি (ঃড়হি ঢ়ড়ষরপব ড়ঁঃঢ়ড়ংঃ) এর নবনির্মিত গেইট উদ্বোধন করেন এবং বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন করেন।
পুলিশ সুপার, পিরোজপুর এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক, পিরোজপুর জেলা, সরকারি সোহারওয়ার্দী কলেজ, পিরোজপুর এর অধ্য্যক্ষ, পৌর মেয়র, উপজেলা চেয়ারম্যান, কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ, সাংবাদিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d